Madhya Pradesh

Fire at Wedding: ১৭ মিনিটের বিয়েতে আপত্তি, ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে মণ্ডপে গুলি মধ্যপ্রদেশে, মৃত এক

রামপালের এক অনুগামী জানিয়েছেন, তাঁরা ভিন্ন বিবাহ পদ্ধতি অনুসরণ করেন। মাত্র ১৭ মিনিটেই বিয়ে হয়ে যায় সেই পদ্ধতিতে।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৯:৪০
Share:

বিয়েবাড়িতে হামলা। ছবি টুইটার থেকে।

‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে বিয়েবাড়িতে ঢুকে গুলি চালানোর অভিযোগ উঠল এক দল যুবকের বিরুদ্ধে। ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রবিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের মন্দসৌরে। হামলা করা যুবকরা হিন্দুত্ববাদী একটি সংগঠনের সদস্য বলে দাবি স্থানীয়দের। ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে ধৃতেরা কোন সংগঠনের সদস্য সে ব্যাপার কিছু জানায়নি পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, হরিয়ানার ‘গডম্যান’ রামপালের অনুগামীরা আয়োজন করেছিলেন ওই বিয়ের অনুষ্ঠানের। রামপালের এক অনুগামী জানিয়েছেন, তাঁরা ভিন্ন বিবাহ পদ্ধতি অনুসরণ করেন। মাত্র ১৭ মিনিটেই বিয়ে হয়ে যায় সেই পদ্ধতিতে। হামলাকারীদের দাবি, এ ধরনের বিয়ে হিন্দুধর্মের রীতির পরিপন্থী। অমিত বর্মা নামে এক পুলিশ অফিসার জানিয়েছেন, আয়োজন করা বিয়ের অনুষ্ঠানকে ‘অবৈধ’ বলে হামলা চালানো হয়েছিল।

বিয়েবাড়িতে গুলি চালানোর ঘটনার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা গিয়েছে, হামলাকারীদের তাণ্ডবে কী রকম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে বিয়ের মণ্ডপে। সেই সময় গুলি লাগে দেবিলাল মীনা নামে এক জনের গায়ে। তাঁকে নিয়ে যাওয়া হয় রাজস্থানের একটি হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় তাঁর। তিনি ওই এলাকার প্রাক্তন সরপঞ্চ ছিলেন বলেও জানা গিয়েছে।

Advertisement

ভিডিয়োয় লাল জামা পরে এক ব্যক্তিকে বন্দুক উঁচিয়ে থাকতে দেখা গিয়েছে। তিনি গ্রেফতার হয়েছেন কি না সে ব্যাপারে কিছু জানা যায়নি। তবে ঘটনায় মোট তিন জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ অফিসার। তদন্ত চলছে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন