Diamond Mask

এ বার এসে গেল হিরেখচিত মাস্ক, দেখে নিন কোথায় পাওয়া যাচ্ছে, দাম কত

এই মাস্কে আমেরিকান ডায়মন্ড ব্যবহার করা হয়েছে। আর সরকারের নির্ধারিত গাইডলাইন মেনেই এই মাস্কের কাপড় ব্যবহার করা হয়েছে, যাতে করোনাভাইরাসকে দূরে রাখতেও এটি কাজ করে।

Advertisement

সংবাদ সংস্থা

সুরত শেষ আপডেট: ১১ জুলাই ২০২০ ১৮:৩৫
Share:

হিরেখচিত মাস্ক। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনা মোকাবিলায় মাস্ক এখন আমাদের জীবনের অবিচ্ছেদ্য ‘অঙ্গ’। ঘরে কাপড়ের তৈরি বা কমদামি সার্জিক্যাল মাস্ক অথবা এন-৯৫, যে যেমন পারছেন তেমন মাস্কেই নিজেদের অভ্যস্ত করছেন। কিন্তু কেউ কেউ আবার এই সব সাধারণ মাস্কে সন্তুষ্ট নন। তাঁদের বৈভবের সঙ্গে যেন এই সব মাস্ক ঠিক মতো খাপ খাচ্ছে না। তাই তাঁরা আরও দামি মাস্ক খুঁজছেন। তাঁদের জন্যই পসরা সাজিয়েছে সুরতের এক গয়নার দোকান।

Advertisement

কিছু দিন আগেই পুণের শঙ্কর কুরাদে নামে এক ব্যক্তি সোনার মাস্ক তৈরি করিয়েছিলেন। তার দাম ছিল প্রায় তিন লাখ টাকা। ছোট ছোট ছিদ্র রাখা হলেও সেই মাস্ক করোনা থেকে বাঁচতে কোনও কাজের কি না তা তিনি নিজেই জানতেন না। এ বার সুরতের ওই গয়নার দোকান হিরেখচিত মাস্ক নিয়ে এল বাজারে। এই পরিকল্পনা দোকানের মালিক দীপক চোকসী-র মস্তিষ্ক প্রসূত বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। হিরের সংখ্যা ও আকারের ভিত্তিতে এক একটি মাস্কের দাম পড়বে দেড় থেকে চার লাখ টাকা পর্যন্ত।

দীপক জানিয়েছেন, লকডাউন ওঠার পর এক ক্রেতা তাঁদের দোকানে আসেন। বলেন, ‘‘সামনেই তাঁদের বিয়ে। বর, কনের জন্য একটু অন্য ধরনের মাস্ক তৈরি করে দেওয়া সম্ভব কি?’’ তার পরেই দীপকের মাথায় এই ভাবনা আসে। তিনি হিরেখচিত মাস্ক তৈরি করেন। দীপক জানিয়েছেন এই মাস্কে আমেরিকান ডায়মন্ড ব্যবহার করা হয়েছে। আর সরকারের নির্ধারিত গাইডলাইন মেনেই এই মাস্কের কাপড় ব্যবহার করা হয়েছে, যাতে করোনাভাইরাসকে দূরে রাখতেও এটি কাজ করে।

Advertisement

আরও পড়ুন: একটি মাস্কের দাম ‘মাত্র’ তিন লাখ টাকা

আরও পড়ুন: জ্বলন্ত বাড়ির বারান্দা থেকে ফেলে দেওয়া শিশুকে লুফে নিলেন প্রাক্তন নৌসেনা​

দেখুন সেই হিরেখচিত মাস্কের ছবি:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন