Picture

বলতে পারবেন এই হেঁয়ালিপূর্ণ ছবিটি আসলে কিসের? যা ভাবছেন তা নাও হতে পারে!

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান এই ছবিটি তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘দ্য ডার্ক ফিগার’। সেই সঙ্গে প্রবীণ লিখেছেন, ‘হতে পারে আপনি অরণ্যে কিছুই লক্ষকরছেন না। কিন্তু এটা নিশ্চিত অনেকেই আপনাকে লক্ষ রাখছে’।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৯ ২০:১০
Share:

এই ছবিই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ছবি: টুইটার থেকে নেওয়া।

একটি রহস্যময় ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একটি অন্ধকার ব্যাকগ্রাউন্ডের মাঝে সাদা একটি অংশ। তার নীচের দু’টি মানুষ বসে গল্প করছে বলে মনে হবে। কিন্তু আসলে এটি কী? সে প্রশ্নই ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী প্রবীণ কাসওয়ান এই ছবিটি তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন, ‘দ্য ডার্ক ফিগার’। সেই সঙ্গে প্রবীণ লিখেছেন, ‘হতে পারে আপনি অরণ্যে কিছুই লক্ষকরছেন না। কিন্তু এটা নিশ্চিত অনেকেই আপনাকে লক্ষ রাখছে’।

আসলে এই ছবিটি একটি হাতির। অন্ধকারের মধ্যে খুব কম আলোয় তোলা হয়েছে ছবিটি। এই অন্ধকারে হাতিটিকে খালি চোখে দেখা সম্ভব নয়। কিন্তু জঙ্গলের অনেক পশুই আপনাকে এই কম আলায় দেখতে পাচ্ছে, সেটাই উল্লেখ করতে চেয়েছেন প্রবীণ।

Advertisement

দেখুন সেই টুইট:

আরও পড়ুন: চিনে নিন অসমের এই বিস্ময় বালককে, ১২ বছরেই তাক লাগিয়ে দিল সবাইকে

ছবিটিকে ‘হেঁয়ালিপূর্ণ’ বলে তকমা দিয়েছেন নেটিজেনরা। পয়লা ডিসেম্বর পোস্ট করা ছবিটি ইতিমধ্যেই শেয়ার ও লাইক করতে শুরু করেছেন তাঁরা।

আরও পড়ুন: হেলমেট না পরায় জরিমানা, বাইক আরোহীর এমন অবস্থা হল সান্ত্বনা দিতে এগিয়ে এলেন পুলিশ কর্মী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন