• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিনে নিন অসমের এই বিস্ময় বালককে, ১২ বছরেই তাক লাগিয়ে দিল সবাইকে

Assam Boy
আইজাক। ছবি: টুইটার থেকে নেওয়া।

অসমের চুরাচাঁদপুর জেলার আইজাক পলাল্লুঙ্গমুয়ান ভাইফেই-কে এখন এলাকার মানুষ এক ডাকে চেনেন। চুরাচাঁদপুরের কাঙ্গভাই গ্রামের এই বিস্ময় বালক মাত্র ১২ বছর বয়সেই দশম শ্রেণির বোর্ডের পরীক্ষায় বসতে চলেছে। কী ভাবে সম্ভব হল এটা, জানিয়েছেন আইজাকের বাবা।

আইজাক মাউন্ট অলিভ স্কুলের ছাত্র। গত বছর তার বাবা সেকেন্ডারি এডুকেশন বোর্ডের কাছে ছেলেকে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষায় বসতে দেওয়ার আবেদন করেন। আইজাকের বাবার আবেদনের পর শিক্ষা দফতর একটি সাইকলজিক্যাল টেস্টের আয়োজন করে। সেখানে দেখা হয় আইজাক সত্যিই দশম শ্রেণির পরীক্ষায় বসার জন্য  মানসিক ভাবে পরিণত কিনা।

সেই পরীক্ষার রিপোর্টে বলা হয়, আইজাকের মানসিক বয়স ১৭ বছর পাঁচ মাস। আর তার আইকিউ ১৪১, যা সাধারণ মানুষের গড় আইকিউ-এর থেকে অনেকটাই বেশি।

আরও পড়ুন: হেলমেট না পরায় জরিমানা, বাইক আরোহীর এমন অবস্থা হল সান্ত্বনা দিতে এগিয়ে এলেন পুলিশ কর্মী

অসম শিক্ষা দফতরের নিয়মে পয়লা এপ্রিলে যদি কারও বয়স ১৫ বছর হয় তবে সে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষায় বসতে পারবে। কিন্তু আইজাকের ক্ষেত্রে বিশেষ অনুমতি দিয়ে তাকে পরীক্ষায় বসতে দেওয়া হচ্ছে। বোর্ড তাকে আসল জন্ম তারিখ দিয়েই ‘স্পেশাল কেস’ হিসেবে ফর্ম ফিলাপ করার অনুমতি দিয়েছে। ফলে আইজাক অসমে সব চেয়ে কম বয়সে দশম শ্রেণির বোর্ডের পরীক্ষায় বসার রেকর্ড করতে চলেছে।

আরও পড়ুন: যাঁরা ধূমপান করেন না তাঁদের জন্য বড় সুবিধা দিচ্ছে এই কোম্পানি, পাবেন অতিরিক্ত...

আইজাকের বাবা রাজ্যের স্কুল শিক্ষা দফতর ও সেকেন্ডারি বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন