Omicron

Omicron: ওমিক্রন আক্রান্ত ভারতীয়ের সংস্পর্শে ২১৮, পাঁচ জনের শরীরে মিলল করোনা

হাসপাতাল সূত্রে খবর, গত ২২ নভেম্বর ওই ব্যক্তির কোভিড রিপোর্ট পজিটিভ আসে। জ্বর আর গা-ব্যথার মতো সামান্যই উপসর্গ ছিল তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ২১:১২
Share:

বৃহস্পতিবার করোনাভাইরাসের নয়া রূপ ওমিক্রনে আক্রান্ত দুই ব্যক্তির হদিশ মিলেছে কর্নাটকে। ছবি- পিটিআই

বৃহস্পতিবার করোনাভাইরাসের নয়া রূপ ওমিক্রনে আক্রান্ত দুই ব্যক্তির হদিশ মিলেছে কর্নাটকে। তাঁদের মধ্যে রয়েছেন ৪৬ বছর বয়সি এক ভারতীয় আর ৬৬ বছর বয়সি এক বিদেশি। ওমিক্রনে আক্রান্ত ওই ভারতীয়ের সংস্পর্শে মোট ২১৮ জন এসেছেন। ওই ২১৮ জনের মধ্যে পাঁচ জন কোভিডে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসতেই নতুন করে উদ্বেগ বেড়েছে।

হাসপাতাল সূত্রে খবর, গত ২২ নভেম্বর ওই ব্যক্তির কোভিড রিপোর্ট পজিটিভ আসে। জ্বর আর গা-ব্যথার মতো সামান্যই উপসর্গ ছিল তাঁর। কোভিড পরীক্ষায় সিটি ভ্যালু কম থাকায় তাঁর নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়। ২২ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত বাড়িতেই নিভৃতবাসে ছিলেন তিনি। এর পর ২৫ নভেম্বর তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। তবে তিন দিনের মধ্যেই সুস্থ হয়ে ২৭ নভেম্বর বাড়ি ফিরে যান তিনি।

Advertisement

এরই মধ্যে ‘কনট্যাক্ট ট্রেসিং’ করে দেখা গিয়েছে, ওই ব্যক্তির সরাসরি সংস্পর্শে এসেছেন ১৩ জন। আর পরোক্ষ ভাবে সংস্পর্শে এসেছেন ২০৫ জন। হাসপাতালের তরফে জানা গিয়েছে, ওই ব্যক্তির প্রত্যক্ষ সংস্পর্শে আসা ব্যক্তিদের মধ্যে দু’জন কোভিডে আক্রান্ত হয়েছেন। পরোক্ষ ভাবে যাঁরা সংস্পর্শে এসেছেন, তাঁদের মধ্যেও তিন জনের শরীরে কোভিডের উপস্থিতি মিলেছে।

Advertisement

তবে ওই পাঁচ জন ওমিক্রনে আক্রান্ত কি না, তা জানা যায়নি। জিনোম সিকোয়েন্সিং করে তা দেখা হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই পাঁচ জনকে আপাতত নিভৃতবাসে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন