Delhi

Woman Suicide: ১৪ বার গর্ভপাত করাতে বাধ্য করেছেন সঙ্গী, সুইসাইড নোটে লিখে আত্মঘাতী মহিলা

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘ দিন ওই মহিলার সঙ্গে একত্রবাস করেন এক ব্যক্তি। গত আট বছর ধরে এক সঙ্গে থাকছিলেন তাঁরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৪:২৭
Share:

প্রতীকী ছবি।

আট বছরের একত্রবাসে ১৪ বার গর্ভপাত করাতে বাধ্য করেছেন সঙ্গী। সুইসাইড নোটে সে কথা জানিয়ে আত্মহত্যা করলেন ৩৩ বছর বয়সি এক মহিলা।

Advertisement

দক্ষিণপূর্ব দিল্লির জৈতপুরে গত ৫ জুলাই এই ঘটনাটি ঘটেছে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ওই মহিলার ঝুলন্ত দেহ উদ্ধার করে তাঁর বাড়ি থেকে। হিন্দি হরফে লেখা সুইসাইড নোটটিও পাওয়া গিয়েছে তাঁর ঘরেই। ওই সুইসাইড নোটটি উদ্ধার করার পর পুলিশ আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা দায়ের করেছে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে। যিনি নয়ডার একটি সফটওয়্যার প্রস্তুতকারী সংস্থায় কাজ করেন বলে পুলিশ সূত্রে খবর। যদিও দিল্লি পুলিশ তাঁকে গ্রেফতারির জন্য তল্লাশি চালালেও অভিযুক্ত অধরাই।

যে সুইসাইড নোটের ভিত্তিতে পুলিশ অভিযোগ দায়ের করেছে, তাতে ওই মহিলা লিখেছেন, তিনি এক ব্যক্তির সঙ্গে লিভ-ইন সম্পর্কে ছিলেন। ওই ব্যক্তি বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে নিয়মিত শারীরিক সম্পর্ক গড়ে তুললেও শেষ পর্যন্ত প্রতিশ্রুতি পালন করেননি। উল্টে আট বছরের সম্পর্কে বার বার গর্ভপাত করাতে বাধ্য করেছেন তাঁকে। ফলে, আত্মহত্যা ছাড়া আর কোনও বিকল্প ছিল না তাঁর কাছে।

Advertisement

দিল্লি পুলিশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ডেপুটি কমিশনার এষা পাণ্ডে জানান, গত ৫ জুলাই পুলিশের একটি দল ওই মহিলাকে তাঁর বাড়ি থেকে উদ্ধার করার পর এমসে নিয়ে যায়। সেখানে ওই মহিলাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। ঘটনার তদন্তে নেমে দিল্লি পুলিশ জানতে পারে, ওই মহিলা বিবাহিতা। তবে স্বামীর সঙ্গে থাকতেন না। পুলিশ তাঁর স্বামীকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল। তিনি জানান, আট বছর আগেই আলাদা হয়ে গিয়েছেন তাঁরা। পুলিশ এর পর ওই মহিলার দেহ বিহারের মুজাফ্ফরাবাদে তাঁর বাবা-মায়ের কাছে পাঠিয়ে দেয়।

আপাতত মৃত মহিলার সুইসাইড নোটের ভিত্তিতে তাঁর সঙ্গীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা মামলার পাশাপাশি ধর্ষণ এবং ইচ্ছার বিরুদ্ধে গর্ভপাত করানোর মামলাও দায়ের করেছে দিল্লি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন