Delhi News

‘খলনায়িকা’ থেকে ‘ব্যালট চোর’, পোস্টারযুদ্ধে মজে দিল্লির কাউন্সিলরেরা! ক্রমশ চড়ছে পারদ

বিজেপির তরফে একটি পোস্টার প্রকাশ করা হয়, যাতে বড় বড় অক্ষরে ‘খলনায়িকা’ শব্দটি লেখা ছিল। ওই পোস্টারে দিল্লির কাউন্সিলর শেলি ওবেরয় ছাড়াও একাধিক আপ নেতৃত্বের ছবি রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১০:২২
Share:

দিল্লি পুরসভায় আম আদমি পার্টি এবং বিজেপির কাউন্সিলরদের পোস্টারযুদ্ধ। ছবি: টুইটার।

দিল্লি পুরসভায় পোস্টারযুদ্ধে শামিল হয়েছেন আম আদমি পার্টি এবং বিজেপির কাউন্সিলরেরা। ক্রমেই সেই লড়াইয়ের পারদ চড়ছে। একের পর এক অভিনব পোস্টার প্রকাশ করে বিতর্ক উস্কে দিচ্ছে রাজধানীর শাসক এবং বিরোধী দল।

Advertisement

পোস্টারযুদ্ধের জন্য মূলত সমাজমাধ্যমকেই হাতিয়ার করেছেন দিল্লি পুরসভার কাউন্সিলরেরা। এ ক্ষেত্রে, বিজেপি নেতৃত্বের আক্রমণের মূলে রয়েছেন ‘খলনায়িকা’। অন্য দিকে, আপের পাল্টা লক্ষ্য ‘ব্যালট চোর’।

সম্প্রতি, বিজেপির তরফে একটি পোস্টার সমাজমাধ্যমে প্রকাশ করা হয়, যাতে বড় বড় অক্ষরে ‘খলনায়িকা’ শব্দটি লেখা ছিল। ওই পোস্টারে দিল্লির সদ্যনির্বাচিত কাউন্সিলর শেলি ওবেরয় ছাড়াও অতিশি, দুর্গেশ পাঠকের মতো আপ নেতৃত্বের ছবি রয়েছে। শাসকদলকে ‘খলনায়িকা’দের দল বলে ব্যঙ্গ করেছে বিজেপি।

Advertisement

বিজেপির এই পোস্টারের পাল্টা দিয়েছে কেজরিওয়ালের দলও। তারা অন্য একটি পোস্টার প্রকাশ করেছে, যেখানে গৌতম গম্ভীর, মনোজ তিওয়ারিদের মতো একাধিক বিজেপি নেতার মুখ বসানো হয়েছে। সেই পোস্টারে বড় বড় অক্ষরে লেখা রয়েছে, ‘ব্যালট চোর মাচায়ে শোর’, অর্থাৎ, ‘ব্যালট চোরেরা চিৎকার করছে’। পুরসভা নির্বাচনে বিজেপি ভোটযন্ত্রে কারচুপি করেছে বলে দাবি আপের। এই পোস্টারের মাধ্যমে সেই অভিযোগই জোরালো করে তোলা হয়েছে।

মেয়র নির্বাচনের পরেও দিল্লি পুরসভায় বিতর্ক যেন পিছু ছাড়ছে না। এর আগে পুরসভার স্থায়ী নির্বাচন কমিটির নির্বাচনে মারামারিতে জড়িয়েছিলেন আপ এবং বিজেপি কাউন্সিলরেরা। একে অন্যের গায়ে ফল এবং জলের বোতল ছুড়তে দেখা গিয়েছিল তাদের। এমনকি, উল্টে দেওয়া হয়েছিল ব্যালট বাক্সও। কাউন্সিলরদের হাতাহাতিতে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল অধিবেশন কক্ষ।

এর পর দুই বিজেপি কাউন্সিলর পুরসভার স্থায়ী সমিতির নির্বাচনে তাঁদের ভোট বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন। শিখা রায় এবং কমলজিৎ সেহরাওয়াত নামে ওই দুই বিজেপি কাউন্সিলরের দাবি, নিয়ম-বহির্ভূত ভাবে তাঁদের ভোট বাতিল করেছেন মেয়র তথা আপ নেত্রী শেলি। শুক্রবার পুরসভার স্থায়ী সমিতির ৬টি পদে ভোটাভুটির পরেই মেয়রের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে যান তাঁরা। দিল্লি হাই কোর্ট দুই কাউন্সিলরের আবেদন গ্রহণ করেছে। তার মাঝেই পোস্টারযুদ্ধে শাসক-বিরোধী দ্বন্দ্বের পারদ চড়ছে রাজধানীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন