Manish Sisodia

গীতা, ওষুধ, এবং..., তিহাড় জেলে কী কী নিয়ে যাওয়ার অনুমতি পেলেন মণীশ সিসৌদিয়া?

সিবিআই নতুন করে হেফাজতে নেওয়ার আবেদন না জানানোয় সিসৌদিয়াকে আগামী ২০ মার্চ পর্যন্ত জেল হেফাজতে রাখার জন্য সোমবার নির্দেশ দেন বিচারক এমকে নাগপাল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৮:৫২
Share:

মণীশ সিসৌদয়াকে তিহাড় জেলে পাঠানোর নির্দেশ দিল বিশেষ সিবিআই আদালত। ফাইল চিত্র।

আবেদন জানিয়েছিলেন জেলের ভিতর আলাদা ‘মেডিটেশন সেলে’ রাখা হোক তাঁকে। আবগারি দুর্নীতি মামলায় ধৃত দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ)-র নেতা মণীশ সিসৌদিয়ার সেই আবেদন নিয়ে কোনও নির্দেশ না দিলেও দিল্লির বিশেষ সিবিআই আদালত সোমবার বিষয়টি বিবেচনার সুপারিশ করেছেন তিহাড় জেল কর্তৃপক্ষকে।

Advertisement

পাশাপাশি, বিচারক এমকে নাগপাল মেডিটেশনের সুবিধার জন্য সিসৌদিয়াকে ভগবতগীতা নিয়ে জেলে যাওয়ার অনুমতি দিয়েছেন। সেই সঙ্গে নির্দেশে জানিয়েছেন, দিল্লির আপ বিধায়ক তাঁর চিকিৎসকের সুপারিশ অনুযায়ী সঙ্গে প্রয়োজনীয় ওষুধ, ডায়েরি এবং কলম রাখতে পারবেন। সিসৌদিয়ার তরফে তাঁর আইনজীবী ইতিমধ্যেই জামিনের আবেদন জানিয়েছেন, আগামী শুক্রবার সেই আবেদনের শুনানি। তত দিন এই ব্যবস্থাই চলবে।

সিবিআই নতুন করে হেফাজতে নেওয়ার আবেদন না জানানোয় সিসৌদিয়াকে আগামী ২০ মার্চ পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক নাগপাল। প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে দফায় দফায় প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে গত রবিবার (২৬ ফেব্রুয়ারি) সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। সোমবার (২৭ ফেব্রুয়ারি) তাঁকে দিল্লির রাউস এভিনিউয়ের বিশেষ সিবিআই আদালতে হাজির করানো হলে বিচারক ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

সেই সময়সীমা শেষ হওয়ায় গত শনিবার তাঁকে আদালতে হাজির করানো হয়। শুনানিতে সিবিআই অভিযোগ আনে সিসৌদিয়া তদন্তে সহযোগিতা করছেন না। তাঁকে ফের ৩ দিনের জন্য হেফাজতে নেওয়ারও আবেদন জানানো হয় সিবিআইয়ের তরফে। সেই আবেদন মেনে অরবিন্দ কেজরীওয়ালের প্রাক্তন ডেপুটিকে ২ দিনের জন্য সিবিআই হেফাজতে পাঠিয়েছিলেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন