national news

AAP: উপরাজ্যপালের পদত্যাগের দাবিতে দিল্লি বিধানসভায় রাতভর ধর্না আপ বিধায়কদের

দিল্লির উপরাজ্যপালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে আপ। সিবিআই তদন্তের দাবি জানিয়েছে কেজরীবালের দল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ০৭:৪৬
Share:

সিবিআই তদন্তের দাবি জানিয়েছে আপ। ছবি পিটিআই।

রাতভর দিল্লি বিধানসভা চত্বরে ধর্নায় আম আদমি পার্টির (আপ) বিধায়করা। দিল্লির উপরাজ্যপাল পদে ভিকে সাক্সেনার পদত্যাগের দাবিতে সরব অরবিন্দ কেজরীবালের দল।

Advertisement

দিল্লির উপরাজ্যপালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছে আপ। ২০১৬ সালে নোট বাতিলের সময় কালো টাকা সাদা করেছেন বলে সাক্সেনার বিরুদ্ধে অভিযোগের তির ছুড়েছে কেজরীর দল। তাদের অভিযোগ, নোট বাতিলের সময় খাদি ও গ্রাম শিল্প কমিশনের চেয়ারম্যান পদে ছিলেন সাক্সেনা। ওই সময় ১৪০০ কোটি টাকার বাতিল নোট বদল করতে কর্মীদের উপর চাপ সৃষ্টি করেছিলেন সাক্সেনা, এমনই অভিযোগ তুলে সরব হয়েছে আপ। এই দুর্নীতি-কাণ্ডে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে তারা।

সাক্সেনার পদত্যাগের দাবিতে সোমবার সন্ধ্যা থেকে দিল্লি বিধানসভা চত্বরে গাঁধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেন আপ বিধায়করা। রাতভর সেই ধর্না চলেছে। আপের টুইটার হ্যান্ডেলে ধর্না প্রদর্শনের একাধিক মুহূর্ত টুইট করা হয়েছে। গান গেয়ে এই দুর্নীতির বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে বিধায়কদের। ‘দুর্নীতি মুক্ত’ ভারতের ডাক দিয়েছেন তাঁরা।

Advertisement

প্রসঙ্গত, দিল্লিতে আবগারি নীতিতে অনিয়মের অভিযোগে সম্প্রতি উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার বাড়িতে সিবিআই অভিযান ঘিরে আপ-বিজেপি সংঘাত চরম উঠেছে। কোটি কোটি টাকা দিয়ে তাঁদের দল ভাঙানোর চেষ্টা করছে বলে বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেছেন কেজরীরা। এই প্রেক্ষাপটে উপরাজ্যপালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে যে ভাবে সরব হল আপ, তা এই পর্বে নয়া মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন