Rahul Gandhi

আপনি কি মিলান থেকে ফিরেছেন? নববর্ষের শুভেচ্ছা নিয়ে রাহুলকে ট্রোল আপের

নববর্ষে সবাইকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি শুক্রবার কৃষকদের আন্দোলনকেও কুর্নিশ জানিয়েছেন রাহুল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২১ ১২:০২
Share:

রাহুল গাঁধী। ফাইল চিত্র।

বিদেশ সফর নিয়ে এর আগে বহুবার সমালোচনার মুখে পড়তে হয়েছে কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে। এ বার রীতিমতো ট্রোলড হলেন তিনি। তাঁকে ট্রোল করেছে আম আদমি পার্টি (আপ)। কংগ্রেস সাংসদকে ট্রোল করে আপের টুইট, ‘আপনি কি মিলান থেকে ফিরেছেন?’

Advertisement

নববর্ষে সবাইকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি শুক্রবার কৃষকদের আন্দোলনকেও কুর্নিশ জানিয়েছেন রাহুল। টুইটে তিনি লেখেন, ‘অন্যায় শক্তির বিরুদ্ধে যে সব কৃষক এবং শ্রমিকরা রুখে দাঁড়িয়েছেন, তাঁদের লড়াইকে কুর্নিশ জানাই।’ রাহুলের এই নববর্ষের শুভেচ্ছাবার্তাকেই কটাক্ষ করে আপের খোঁচা, ‘আপনি কি মিলান থেকে ফিরেছেন’?

এ কথা সত্যি যে সম্প্রতি ইটালিতে গিয়েছিলেন রাহুল। দলীয় সূত্রে খবর, তিনি সেখানে দিদিমার সঙ্গে দেখা করতে গিয়েছেন। দলের ১৩৬তম প্রতিষ্ঠা দিবসে রাহুলের অনুপস্থিতি নিয়ে যখন জল্পনা তুঙ্গে, তখনই প্রকাশ্যে আসে রাহুল বিদেশ সফরের বিষয়টি। তার পরই গুঞ্জন শুরু হয়, নববর্ষ পালন করতে ইটালিতে গিয়েছেন তিনি। এ নিয়ে প্রবল সমালোচনার মুখেও পড়তে হয়েছে সনিয়া-তনয়কে। রাহুলের সফর নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। যদিও কংগ্রেস নেতার পাশেই দাঁড়িয়ে সমালোচনকদের পাল্টা জবাব দিয়েছে দল।

Advertisement

দলের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা বলেছেন, “রাহুল গাঁধী ছুটি কাটাতে বিদেশে যাননি। অসুস্থ আত্মীয়ের দেখা করতে কয়েক দিনের জন্য বিদেশে গিয়েছেন। প্রতি বছরের এই সময় তিনি দিদিমার সঙ্গে দেখা করতে যান। এতে বিজেপি-র এত আপত্তি কেন বুঝছি না।” এর পরই বিজেপি-কে আক্রমণ করে সুরজেওয়াল পাল্টা বলেন, ‘‘কোনও আত্মীয় অসুস্থ হলে তাঁর সঙ্গে দেখা করতে যাবেন না রাহুল?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন