Delhi Murder

আদালতের বাইরে বিক্ষোভ, ভার্চুয়াল হাজিরা আফতাবের, পুলিশি হেফাজতের মেয়াদ বাড়ল পাঁচ দিন

আফতাবের জেল হেফাজতের মেয়াদ আরও ৭ দিন বাড়ানোর আবেদন জানায় পুলিশ। পুলিশের তরফে আদালতকে জানানো হয়, গত ৫ দিনের পুলিশি হেফাজতে অভিযুক্তের কাছ থেকে খুনের বিষয়ে বহু তথ্য পাওয়া গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৭:০৭
Share:

আরও ৫ দিন পুলিশি হেফাজতে শ্রদ্ধার ‘খুনি’ আফতাব। ফাইল চিত্র।

শ্রদ্ধা ওয়ালকর খুনে অভিযুক্ত আফতাব পুনাওয়ালার পুলিশি হেফাজতের মেয়াদ আরও পাঁচ দিনের জন্য বাড়াল দিল্লির আদালত। পুলিশি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর বৃহস্পতিবার আদালতে তোলার কথা ছিল তাঁকে। আফতাবকে সশরীরে আদালতে নিয়ে আসা হবে—এমনটা ঠিক থাকলেও দুপুরের পর এক দল আইনজীবী আদালতের সামনে তাঁর ফাঁসির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন। স্লোগান ওঠে, ‘জিহাদির ফাঁসি চাই’। এই পরিস্থিতিতে নিরাপত্তার কারণে আদালতের কাছে ভার্চুয়াল শুনানির আবেদন জানায় পুলিশ। আদালত সেই আবেদন মঞ্জুর করে।

Advertisement

আদালতে অভিযুক্তের জেল হেফাজতের মেয়াদ আরও ৭ দিন বাড়ানোর আবেদন জানায় পুলিশ। পুলিশের তরফে আদালতকে জানানো হয়, গত ৫ দিনের পুলিশি হেফাজতে অভিযুক্তের কাছ থেকে খুনের বিষয়ে বহু নতুন তথ্য পাওয়া গিয়েছে। তাই তাঁকে আরও জেরা করার প্রয়োজন। খুনের তথ্যপ্রমাণ হিসাবে শ্রদ্ধার মোবাইল ফোন এবং খুনে ব্যবহৃত ছুরিটি আদালতে পেশ করে পুলিশ। দিল্লি পুলিশের তরফে আদালতকে জানানো হয়, মেহরৌলীর জঙ্গল, যেখানে গিয়ে শ্রদ্ধার দেহাংশ ফেলতেন আফতাব, সেখানে নিয়ে গিয়ে তাঁকে জেরা করতে চায় তারা। গত বছর শ্রদ্ধার সঙ্গে হিমাচল প্রদেশের পার্বতী ভ্যালিতে বেড়াতে গিয়েছিলেন আফতাব। সেখানে গিয়েও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

আদালতের অন্য একটি কক্ষে এই খুনের সঙ্গে সম্পর্কিত আর একটি মামলায় অভিযুক্তের নারকো পরীক্ষা করার আবেদন জানায় পুলিশ। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন