Raj Babbar

Raj Babbar: ২৬ বছরের পুরনো মামলায় দু’বছরের কারাদণ্ড কংগ্রেস নেতা রাজ বব্বরের, দিতে হবে জরিমানাও

নির্বাচনী আধিকারিককে হেনস্থা করার অপরাধে বৃহস্পতিবার অভিনেতা-রাজনীতিককে এই সাজা দিয়েছে উত্তরপ্রদেশের সাংসদ ও বিধায়কদের জন্য নির্দিষ্ট আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ২২:০২
Share:

রাজ বব্বর

২৬ বছরের পুরনো মামলায় দু’বছরের কারাবাসের সাজা হল কংগ্রেস নেতা রাজ বব্বরের। এক নির্বাচনী আধিকারিককে হেনস্থা করার অপরাধে বৃহস্পতিবার অভিনেতা-রাজনীতিককে এই সাজা দিয়েছে উত্তরপ্রদেশে সাংসদ ও বিধায়কদের জন্য নির্দিষ্ট আদালত। সরকারি কাজকর্মে বাধা দেওয়ার দায়ে বব্বরকে সাড়ে আট হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

১৯৯৬ সালের লোকসভা নির্বাচনে লখনউ থেকে সমাজবাদী পার্টির টিকিটে লড়ছিলেন বব্বর। তাঁর প্রতিপক্ষ ছিলেন অটলবিহারী বাজপেয়ী। ভোটের সময় এক নির্বাচনী আধিকারিকের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েছিলেন বব্বর। এর পরেই ওই বছর ৯ মে ওয়াজিরগঞ্জ থানায় বব্বরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন ওই নির্বাচনী আধিকারিক। তাঁর অভিযোগ ছিল, পোলিং বুথে ঢুকে কাজে বাধা দেন বব্বর ও তাঁর সঙ্গীরা। নিগ্রহ করা হয় পোলিং এজেন্টকে। তাঁর নাকে, গলায় ও ঠোঁটে আঘাত করা হয় বলে অভিযোগ করেছিলেন ওই আধিকারিক। সেই মামলাই চলল এত দিন ধরে। বৃহস্পতিবার বিচারক যখন সাজা শোনাচ্ছেন, তখন আদালতেই উপস্থিত ছিলেন বব্বর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন