Priyanka Chopra

৩ বছর পর দেশে ফিরে উত্তরপ্রদেশ দেখে চমৎকৃত প্রিয়ঙ্কা, যোগীর প্রশংসায় পঞ্চমুখ

প্রিয়ঙ্কা জানান, ভারতে প্রথম পুষ্টি সংক্রান্ত অ্যাপের কাজ শুরু হবে উত্তরপ্রদেশ থেকেই। অ্যাপের মাধ্যমে অঙ্গনওয়াড়ি কর্মী থেকে চিকিৎসকেরা শিশুদের পুষ্টি সংক্রান্ত বিষয়ে নজর রাখতে পারবেন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১২:৪৭
Share:

যোগী আদিত্যনাথের প্রশংসা করলেন প্রিয়ঙ্কা। —ফাইল চিত্র।

৩ বছর পর দেশে ফিরেছেন জোনাস-ঘরনি অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া। উত্তরপ্রদেশ ঘুরে অভিভূত ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর প্রিয়ঙ্কা প্রশংসায় ভরালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। গো-বলয়ের রাজ্যে নারীকল্যাণ এবং মহিলাদের অবস্থার উন্নয়ন দেখে তিনি ভীষণ খুশি বলে জানালেন ‘দেশি গার্ল’ প্রিয়ঙ্কা।

Advertisement

মঙ্গলবার ইউনিসেফের একটি অনুষ্ঠানে উত্তরপ্রদেশের রাজধানী লখনউয়ে হাজির ছিলেন প্রিয়ঙ্কা। উত্তরপ্রদেশে কী কী ভাল দেখছেন, এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী বলেন, ‘‘গত দু’দিনের সফরে এসে উত্তরপ্রদেশে বড় পরিবর্তন লক্ষ করছি। আসলে এই পরিবর্তনটাই উত্তরপ্রদেশের দরকার ছিল।’’ প্রিয়ঙ্কার দাবি, উত্তরপ্রদেশে মেয়েদের স্কুলে যাওয়ার সংখ্যা বেড়েছে। শিশুসুরক্ষা, তাদের পুষ্টির দিকে বাড়তি নজর দিয়েছে সরকার। আর এ সব কারণে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে সাধুবাদ জানিয়েছেন তিনি। তাঁর আরও দাবি, যোগীরাজ্যে মহিলাদের উপর হিংসার ঘটনাও তাৎপর্যপূর্ণ ভাবে কমেছে।

প্রিয়ঙ্কার ছোটবেলা কেটেছে লখনউয়ে। স্কুলের পড়াশোনাও এখান থেকে। পুরনো শহরে সফরে এসে তিনি খুব খুশি বলে জানান। যদিও কয়েক ঘণ্টা আগেই প্রিয়ঙ্কার বিরুদ্ধে পোস্টার দেখা গিয়েছে লখনউয়ে। ‘নবাবের শহরে প্রিয়ঙ্কা স্বাগত নন’ এমন পোস্টারে ছেয়ে যায় লখনউয়ের কয়েকটি জায়গা। যদিও কেন এই প্রতিবাদ তা এখনও স্পষ্ট নয়। এর মধ্যে প্রিয়ঙ্কা বেশ কয়েকটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে যান। শিশুদের সঙ্গে বেশ কিছু ক্ষণ সময় কাটান।

Advertisement

প্রিয়ঙ্কা জানান, ভারতে প্রথম পুষ্টি সংক্রান্ত অ্যাপের কাজ শুরু হবে উত্তরপ্রদেশ থেকেই। ওই অ্যাপের মাধ্যমে অঙ্গনওয়াড়ি কর্মী থেকে চিকিৎসকেরা শিশুদের পুষ্টি সংক্রান্ত বিষয়ে নজর রাখতে পারবেন। তাঁদের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে সচেতনতা বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন