TET Scam

গান্ধীমূর্তির নীচে ধর্নায় বাধা, পুলিশি ‘জুলুমের’ বিরুদ্ধে হাই কোর্টে চাকরিপ্রার্থীরা

টেট উত্তীর্ণ প্রার্থীরা চাকরির দাবিতে পথে নেমেছেন। পুজোর আগে হাই কোর্টের নির্দেশ মেনে গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় বসার অনুমতি মিলেছিল। তার পর সেখান থেকে তাঁদের তুলে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১২:১৪
Share:

হাই কোর্টের নির্দেশ মেনে গান্ধীমূর্তির পাদদেশে ৫ দিনের জন্য ধর্নায় বসার অনুমতি দিয়েছিল পুলিশ। ছবি: পিটিআই।

গান্ধীমূর্তির পাদদেশে চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভে পুলিশি বাধার বিরুদ্ধে মামলা হল কলকাতা হাই কোর্টে। বুধবার মামলা দায়েরের অনুমতি দেন বিচারপতি রাজাশেখর মান্থা। বৃহস্পতিবার মামলাটির শুনানি হতে পারে।

Advertisement

২০১২ এবং ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রার্থীরা চাকরির দাবিতে পথে নেমেছেন। পুজোর আগে হাই কোর্টের নির্দেশ মেনে তাঁদের গান্ধীমূর্তির পাদদেশে ৫ দিনের জন্য ধর্নায় বসার অনুমতি দিয়েছিল পুলিশ। কিন্তু তার পর সেখান থেকে তাঁদের তুলে দেওয়া হয়। অভিযোগ, শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ বাধা দিচ্ছে। গান্ধীমূর্তির পাদদেশে ধর্না চালিয়ে যাওয়ার অনুমতি দিচ্ছে না পুলিশ। পুলিশের এই জুলুমের বিরুদ্ধেই উচ্চ আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। মামলা দায়েরের অনুমতি মিলেছে বুধবার।

প্রসঙ্গত, এসএসসি এবং টেট নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে এবং যোগ্য প্রার্থীদের চাকরির দাবিতে গত কয়েক দিন ধরেই শহরের নানা প্রান্তে বিক্ষোভ আন্দোলন চলছে। এতে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে বলে পাল্টা অভিযোগ ওঠে। তা নিয়েও জনস্বার্থ মামলা দায়ের হয়েছে হাই কোর্টে। উচ্চ আদালত সেই মামলার রায় ঘোষণা স্থগিত রেখেছে। তার মাঝেই ফের গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাওয়ার আবেদন জানিয়ে হাই কোর্টে দায়ের হল নতুন মামলা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন