Delhi

Delhi: গাঁধীগিরি! হাতেনাতে ধরে চোরের জন্মদিন পালন করলেন আবাসনের বাসিন্দারা

চুরি করতে এসেছিল নাবালক চোর। ধরা পড়ে জানায়, জন্মদিন পালন করবে বলে টাকা জোগাড়ের জন্য এসেছিল। এর পর আবাসিকরাই জমিয়ে পালন করেন জন্মদিন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ২১:২০
Share:

কেক কাটছে সেই চোর। —ছবি ভিডিয়ো থেকে।

চুরি করতে এসেছিল চোর। ধরা পড়ে যায়। শেষমেশ জমিয়ে পালন করা হল তার জন্মদিন। কাটা হল কেক। যে আবাসনে চুরি করতে এসেছিল সে, সেখানকার বাসিন্দারাই সব আয়োজন করেন। দিল্লির এই ঘটনার ভিডিয়ো এখম নেটমাধ্যমে ভাইরাল।

Advertisement

জানা গিয়েছে, বার বার চুরি হচ্ছিল দিল্লির ওই আবাসনে। ফলে তক্কে তক্কে ছিলেন আবাসনের বাসিন্দারা। গত বছরের সেপ্টেম্বরের এক রাতে তিন জন চুরি করতে ঢোকে ওই আবাসনে। সেই সময় তাদের হাতেনাতে ধরে ফেলেন বাসিন্দারা। কিন্তু তাঁদের হাত ফস্কে দু’জন পালিয়ে যায়। ধরা পড়ে যায় এক নাবালক চোর। বাসিন্দাদের জিজ্ঞাসাবাদে সে জানায়, ওই দিন তার জন্মদিন। উদ্‌যাপনের টাকা নেই। তাই দুই বন্ধুর সঙ্গে চুরি করতে বেরিয়েছিল। ভেবেছিল কিছু দামি জিনিস চুরি করে বিক্রি করে সেই টাকায় জন্মদিন পালন করবে।

ওই আবাসিক সংগঠনের সভাপতি দীপক মদন দীপু বলেন, ‘‘ছেলেটি আমাদের বলে, ও যখন ছোট ছিল, তখন ওর বাবা মারা যান। পরিবারে রোজগেরে তেমন কেউ নেই। জন্মদিন উদ্‌যাপন করবে বলে ও বন্ধুদের সঙ্গে চুরি করতে এসেছিল। এ সব শুনে আমরাই ওর জন্মদিনের আয়োজন করি। কেকও কাটা হয়।’’ গত বছরের সেই কেক কাটার ভিডিয়োই এখন ঘুরছে নেটমাধ্যমে।

Advertisement

যদিও কেক কাটার পর ওই নাবালককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছিল। এখন সে বিচারবিভাগীয় হেফাজতে। তার বাকি দুই সঙ্গীর খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন