মুম্বইয়ে পেট্রোলিয়াম প্ল্যান্টে ভয়াবহ অগ্নিকাণ্ড, জখম ৪৩

আগুন নেভাতে ঘটনাস্থলে যায় দু’টি জাম্বো ট্যাঙ্কার-সহ দমকলের ১৩টি ইঞ্জিন। আগুন নেভাতে নামেন ভাবা পরমাণু গবেষণা কেন্দ্র এবং সংশোধনাগারের নিজস্ব অগ্নি নির্বাপক কর্মীরাও।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৮ ১৬:১৭
Share:

বিপিসিএল-এর প্ল্যান্টে বিস্ফোরণের পর কালো ধোঁয়ায় ঢেকে যায় আশপাশ। ছবি: টুইটার।

ভারত পেট্রোলিয়ামের সংশোধনাগারে বয়লার ফেটে অন্তত ৪৩ জন কর্মী আহত হয়েছেন।

Advertisement

পুলিশ জানিয়েছে, বুধবার দুপুরে পূর্ব মুম্বইয়ের চেম্বুর এলাকার মাহুল রোডের এই সংশোধনাগারের বয়লারে বিস্ফোরণ ঘটে। সংস্থার বিবৃতি অনুযায়ী, সংশোধনাগারের ‘হাইড্রোক্র্যাকার প্লান্টের কম্প্রেসর শেডে’ আগুন লাগে। স্থানীয় বাসিন্দা সন্তোষ আধারের কথায়, ‘‘ওই সংশোধনাগার থেকে আমাদের বাড়ি আধ কিলোমিটার দূরে। দুপুর পৌনে তিনটে নাগাদ প্রচণ্ড জোরে কিছু ফাটার শব্দ হয়। বিস্ফোরণের ধাক্কায় আমাদের বাড়ির জানলা-দরজা কেঁপে উঠেছিল।’’

আরও পড়ুন: শিবভক্তদের ‘রুদ্রমূর্তি’, দাঁড়িয়ে দেখল পুলিশ

Advertisement

আরও পড়ুন: রাহুলই হবেন প্রধানমন্ত্রী! পণ দলের মহিলাদের

আগুন নেভাতে ঘটনাস্থলে যায় দু’টি জাম্বো ট্যাঙ্কার-সহ দমকলের ১৩টি ইঞ্জিন। আগুন নেভাতে নামেন ভাবা পরমাণু গবেষণা কেন্দ্র এবং সংশোধনাগারের নিজস্ব অগ্নি নির্বাপক কর্মীরাও। দমকল প্রধান পি এস রাহাঙ্গল জানান, সংশোধনাগারের ভিতরে প্রচণ্ড গরম হওয়ায় আগুন নেভাতে দমকলকর্মীদের বেগ পেতে হয়েছিল। সংশোধনাগার থেকে ৪৩ জন জখম কর্মীকে উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে ২২ জনকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হলেও ২১ জনকে চেম্বুরের এক স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুম্বই পুলিশের ডেপুটি কমিশনার (জ়োন ৬) শাহজি উমাপ জানিয়েছেন, তাঁদের মধ্যে এক জন আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে ভর্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন