National News

গুজরাতের পর কর্নাটক, গোমাংস খাওয়ার অভিযোগে দলিত পরিবারকে মার

স্বঘোষিত গোরক্ষকদের হাতে এ বার আক্রান্ত কর্নাটকের এক দলিত পরিবার। চিকমাগালুরুর ঘটনা। বাড়িতে গোরুর মাংস রান্না করে খাওয়া হয়েছে, এই অভিযোগ তুলে ওই দলিত পরিবারের বাড়িতে চড়াও হয় জনা তিরিশেক হামলাকারী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৬ ১৩:৫৩
Share:

স্বঘোষিত গোরক্ষকদের হাতে এ বার আক্রান্ত কর্নাটকের এক দলিত পরিবার। চিকমাগালুরুর ঘটনা। বাড়িতে গোরুর মাংস রান্না করে খাওয়া হয়েছে, এই অভিযোগ তুলে ওই দলিত পরিবারের বাড়িতে চড়াও হয় জনা তিরিশেক হামলাকারী। চলে মারধর, হুমকি। ঘটনার জেরে সাত জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতেরা বজরং দলের সদস্য বলে জানা গিয়েছে।

Advertisement

প্রায় একই ধরনের ঘটনায় এ মাসেই গুজরাতে চার দলিত যুবককে মারধর করেছিল স্বঘোষিত গোরক্ষকরা। উনা শহরের রাস্তায় জামাকাপড় খুলিয়ে, গাড়ির সঙ্গে বেঁধে রড দিয়ে পেটানো হয়। শুধু তাই নয়, ভিডিও তুলে সেই মারধরের ছবি সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করে সতর্কতার বার্তাও দেয় দুষ্কৃতীরা। সেই ভিডিও ছড়িয়ে পড়তেই তুমুল হইচই হয় দেশ জুড়ে। বিষয়টা সংসদ পর্যন্ত গড়ায়। অস্বস্তিতে পড়ে, চাপে পড়ে ঘটনার নিন্দা করে বিজেপিও।

গত বছর সেপ্টেম্বরে গোমাংস খাওয়ার অভিযোগে উত্তরপ্রদেশের দাদরিতে পিটিয়ে মারা হয়েছিল মহম্মদ আকলাখ নামে ৫০ বছরের এক ব্যক্তিকে।

Advertisement

আরও পড়ুন: কাশ্মীর দখল স্বপ্নই থাকবে, নওয়াজের জবাবে সুষমা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন