Tamilnadu

তামিলনাড়ুর মন্ত্রী সেন্থিলের পর আর্থিক তছরুপ মামলায় তাঁর ভাইকেও গ্রেফতার করল ইডি

রবিবার সেন্থিলের ভাই অশোককে কেরলের কোচি থেকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অশোককে বেশ কয়েক বার তলব করা হয়েছিল। তিনি হাজিরা দেননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৭:২৯
Share:

সেন্থিল বালাজি (বাঁ দিকে), অশোক (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আর্থিক তছরুপের মামলায় এ বার তামিলনাড়ুর মন্ত্রী সেন্থিল বালাজির ভাইকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রবিবার সেন্থিলের ভাই অশোককে কেরলের কোচি থেকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অশোককে বেশ কয়েক বার তলব করা হয়েছিল। কিন্তু তিনি হাজিরা দেননি। তার পরই তাঁকে গ্রেফতার করা হল। এর আগে, গ্রেফতার করা হয়েছিল সেন্থিলকে। যা ঘিরে শোরগোল পড়ে যায় তামিল রাজনীতিতে।

Advertisement

গত ১০ অগস্ট অশোকের স্ত্রী নির্মলার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। আর্থিক তছরুপের মামলায় সেন্থিলের বিরুদ্ধে তিন হাজার পাতার চার্জশিট জমা করেছে ইডি। এখনও পর্যন্ত চার্জশিটে সেন্থিলের নামই রয়েছে।

আর্থিক তছরুপের অভিযোগে গত ১৪ জুন গ্রেফতার করা হয়েছিল সেন্থিলকে। গ্রেফতারের পর কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। আগামী ২৫ অগস্ট পর্যন্ত জেল হেফাজতে রয়েছেন সেন্থিল। এর আগে, সেন্থিলের জামিনের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

Advertisement

সেন্থিলের গ্রেফতারি নিয়ে সরগরম তামিল রাজনীতি। জেলবন্দি মন্ত্রীকে বরখাস্ত করেছিলেন তামিলনাড়ুর রাজ্যপাল আরএন রবি। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছিলেন ডিএমকে নেতৃত্ব। সেন্থিলের গ্রেফতারি নিয়ে সরব হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিজেপি বিরোধী নেতারা। ডিএমকে মন্ত্রীর গ্রেফতারিকে ‘বিজেপির বেপরোয়া পদক্ষেপ’ এবং ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বলে আক্রমণ করেছিলেন মমতা। সরব হয়েছিলেন আরজেডি নেতা তেজস্বী যাদব, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল, ন্যাশনাল কনফারেন্সের ওমর আবদুল্লা, এনসিপি-র সুপ্রিয়া সুলেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন