Virat Kohli

এ বার জঙ্গিদের হিটলিস্টে বিরাট কোহালি, এনআইএ-কে দেওয়া বেনামি চিঠি ঘিরে চাঞ্চল্য

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, এনআইএ-কে পাঠানো ওই চিঠিতে বিরাট কোহালি ছাড়াও আরও অনেকের নাম রয়েছে। তাঁদের বেশিরভাগই শাসকদলের নেতা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৯ ১৫:৪৮
Share:

বিরাট কোহালি। —ফাইল চিত্র

জঙ্গিদের হিটলিস্টে এই প্রথম কোনও ভারতীয় ক্রিকেটারের নাম। সন্ত্রাসবাদীদের হিটলিস্টে রয়েছেন বিরাট কোহালি! সেই সঙ্গে তালিকায় রয়েছেন নরেন্দ্র মোদী, অমিত শাহের মতো নেতাও। তাঁদের নাম উল্লেখ করেই ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)-কে হুমকি চিঠি দিয়েছে জঙ্গিরা। আর এই চিঠি ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, এনআইএ-কে পাঠানো ওই চিঠিতে বিরাট কোহালি ছাড়াও আরও অনেকের নাম রয়েছে। তাঁদের বেশিরভাগই শাসকদলের নেতা। হিটলিস্টে নাম রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরও। এছাড়াও, প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী, বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং আরএসএস প্রধান মোহন ভাগবতেরও নাম রয়েছে ওই হিটলিস্টে।

কোন জঙ্গি সংগঠনের তরফে এই চিঠি পাঠানো হয়েছে? চিঠিতে অবশ্য কোনও সংগঠনের নাম নেই বলেই জানা গিয়েছে। তবে সূত্রের খবর, চিঠিতে কেরলের কোঝিকোড়ের সংগঠন অল ইন্ডিয়া লস্করের কথা উল্লেখ করা হয়েছে। তবে সূত্র মারফত এটাও জানা যাচ্ছে, ওই চিঠি ভুয়োও হতে পারে। কিন্তু, নিরাপত্তার ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে চায়নি এনআইএ। চিঠি পাওয়ার পরই লিখিত ভাবে তা বিসিসিআই-কে জানিয়েছে গোয়েন্দা সংস্থাটি। দিল্লি পুলিশকে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৩ নভেম্বর থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত এবং বাংলাদেশের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তাই ভারতীয় দলের নিরাপত্তা আরও কড়া করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: জোর চমক ভাইফোঁটায়! বৈশাখীকে সঙ্গে নিয়ে মমতার বাড়িতে শোভন

আরও পড়ুন: ৫ বছর আমিই মুখ্যমন্ত্রী থাকব, বলে দিলেন ফডণবীস, সেনা অনড়ই

এর আগেও জঙ্গি নিশানায় পড়েছেন ক্রিকেটাররা। ২০০৯ সালের ৩ মার্চ পাকিস্তানের লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের কাছে বন্দুকবাজদের হাতে আক্রান্ত হয় শ্রীলঙ্কার ক্রিকেটারদের বাস। ২০১৯ সালের মার্চ মাসে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে এলোপাথাড়ি গুলি চলে। হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান বাংলাদেশি ক্রিকেটাররা। গোটা বিশ্বজুড়েই অবশ্য ক্রীড়াক্ষেত্রে একাধিক বার জঙ্গি হানার উদাহরণ রয়েছে। বিসিসিআইয়ের দুর্নীতি দমন ও নিরাপত্তা প্রধান নীরজ কুমার বলেন, ‘‘এমনই কুখ্যাত একটি জঙ্গি সংগঠনের থেকে হুমকি পেয়েছিলেন সচিন তেণ্ডুলকরও। তবে, তা সংবাদমাধ্যমে আসেনি। আমাদের বিরাট কোহালির নিরাপত্তা আরও কড়া করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন