Arvind Sharma

ভিআরএস নিয়ে বিজেপি-তে, গুরুত্ব পাচ্ছেন মোদী ঘনিষ্ঠ আইএএস অরবিন্দ

আদতে উত্তরপ্রদেশের বাসিন্দা অরবিন্দকে সে রাজ্যের আসন্ন বিধান পরিষদ নির্বাচনে দাঁড় করানো হতে পারে বিজেপি-র একটি সূত্র জানাচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ১৬:০৯
Share:

অরবিন্দ শর্মা— ফাইল চিত্র।

ভিআরএস নিয়েছিলেন সপ্তাহখানেক আগে। বৃহস্পতিবার বিজেপি-তে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ সদ্য-অবসরপ্রাপ্ত গুজরাত ক্যাডারের আইএএস অরবিন্দ শর্মা। আদতে উত্তরপ্রদেশের বাসিন্দা অরবিন্দকে সে রাজ্যের আসন্ন বিধান পরিষদ নির্বাচনে দাঁড় করানো হতে পারে বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় অতিক্ষুদ্র, ক্ষুদ্র এবং মাঝারি শিল্প মন্ত্রকের সচিব পদ থেকে অরবিন্দের অবসরের পরেই তাঁর সক্রিয় রাজনীতিতে আসার সম্ভাবনা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। বৃহস্পতিবার লখনউয়ে বিজেপি-র রাজ্য দফতরে গিয়ে আনুষ্ঠানিক ভাবে পদ্ম-শিবিরে সামিল হন ১৯৮৮ ব্যাচের আইএএস।

২০০১ সালে মোদী গুজরাতের মুখ্যমন্ত্রী হওয়ার পরে তাঁর দফতরে যোগ দিয়েছিলেন অরবিন্দ। ২০১৪ সালের লোকসভা ভোটের সময় গুজরাতের পরিকাঠামো উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে ছিলেন তিনি। ভোটে জেতার পরেই প্রশাসনিক এবং রাজনৈতিক মহলে ‘প্রচারবিমুখ অফিসার’ হিসেবে পরিচিত অরবিন্দকে প্রধানমন্ত্রী সচিবালয়ে নিয়ে এসেছিলেন মোদী। গত বছর মে মাসে তাঁকে কেন্দ্রীয় অতিক্ষুদ্র, ক্ষুদ্র এবং মাঝারি শিল্প মন্ত্রকের সচিবের দায়িত্ব দেন।

Advertisement

আরও পড়ুন: দেশজ রাজনীতির সৌরমণ্ডলে কেডি হলেন আধুনিক মগনলাল মেঘরাজ

উত্তরপ্রদেশ বিজেপি-র মুখপাত্র চন্দ্র মোহন বলেন, ‘‘মোদীজির সঙ্গে দু’দশক কাজের অভিজ্ঞতা রয়েছে অরবিন্দ শর্মার। তাঁর যোগদানে রাজ্য বিজেপি উপকৃত হবে।’’ আগামী ২৮ জানুয়ারি উত্তরপ্রদেশ বিধান পরিষদের ১২টি আসনে নির্বাচন হবে। সেখানে বর্তমান উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মা, রাজ্য বিজেপি-র সভাপতি স্বতন্ত্র দেবের পাশাপাশি অরবিন্দকেও প্রার্থী করা হতে পারে বলে দলের একটি সূত্র জানাচ্ছে।

Advertisement

আরও পড়ুন: বায়ুসেনার দেশীয় যুদ্ধবিমান তেজস কিনতে বরাদ্দ ৪৮ হাজার কোটি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন