হোলির দিনে ফের পাক হানা

২৪ ঘণ্টার মধ্যে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। গত কাল জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণগতি সেক্টরে নিয়ন্ত্রণরেখার কাছে হামলা চালিয়েছিল পাক সেনা। আজ সকালে ফের পুঞ্চের চারটি গ্রাম লক্ষ করে হামলা চালায় তারা।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৭ ০৪:০৪
Share:

ঝাঁঝরা: রাতভর চলেছে গোলাগুলি। সেই চিহ্নই বাড়ির গায়ে। সোমবার জম্মু-কাশ্মীরের পুঞ্চে। ছবি: পিটিআই।

২৪ ঘণ্টার মধ্যে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

Advertisement

গত কাল জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণগতি সেক্টরে নিয়ন্ত্রণরেখার কাছে হামলা চালিয়েছিল পাক সেনা। আজ সকালে ফের পুঞ্চের চারটি গ্রাম লক্ষ করে হামলা চালায় তারা। জবাব দেয় ভারতীয় সেনাও। শুরু হয়ে যায় দু’পক্ষের লড়াই।

প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র বলেন, ‘‘কোনও প্ররোচনা ছাড়াই স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি চালাতে শুরু করে পাক সেনা। তারা মর্টারও ছুড়েছে।’’ ৯ মার্চ পুঞেই পাকিস্তানের হামলায় মৃত্যু হয়েছে সেনা জওয়ান দীপক জগন্নাথ ঘাগড়ের। সংঘর্ষের ক্ষতি হয়েছে পুঞ্চে নিয়ন্ত্রণরেখার কাছে দ্বিপাক্ষিক বাণিজ্য কেন্দ্রের। নিয়ন্ত্রণরেখা পেরিয়ে দু’দেশে যাতায়াতও বন্ধ রাখা হয়েছে।,

Advertisement

আজ পাক সেনার সংঘর্ষবিরতি লঙ্ঘনের তীব্র নিন্দা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌর। তিনি বলেন, ‘‘এটা পাকিস্তানের পুরনো অভ্যাস। উৎসব-অনুষ্ঠান এলেই তারা নিয়ন্ত্রণরেখার কাছে বিনা প্ররোচনায় গোলাগুলি ছোড়ে।’’ তাঁর কথায়, ‘‘আমরা হোলিতে সমস্ত অশুভকে শেষ করার ব্রত নিয়ে থাকি। ভারতীয় সেনাও সেই একই ব্রত নিয়ে সীমান্ত রক্ষা করে চলেছে।’’ এই ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রীর দফতরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংহ বলেন, ‘‘আমার মনে হয় ভারত সরকার সমস্ত রকম চ্যালেঞ্জের মোকাবিলা করতে সক্ষম। মোদী সরকারের উপর সকলের ভরসা রাখা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন