Yogi Adityanath

ফের ধর্ষণ যোগী-রাজ্যে

জেলে দেখা করতে চেয়ে মথুরার মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট অঞ্জু রাজপুতের এজলাসে আর্জি পেশ করেছিলেন কেরলের সাংবাদিক সংগঠনের প্রতিনিধিরা।

Advertisement

সংবাদ সংস্থা 

লখনউ শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২০ ০৫:২২
Share:

প্রতীকী ছবি।

ফের যোগী-রাজ্যে দলিত মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠল। কানপুর দেহাত জেলার পুলিশ জানিয়েছে, সপ্তাহখানেক আগে কানপুর দেহাতের একটি গ্রামে বাড়িতে ঢুকে বন্দুক দেখিয়ে বছর বাইশের ওই মহিলাকে ধর্ষণ করে দু’জন। ঘটনার কথা জানালে ফল খারাপ হবে বলে হুমকি দেয় তারা। রবিবার যুবতীর পরিবারের অভিযোগের ভিত্তিতে ফৌজদারি দণ্ডবিধি ও তফসিলি জাতি ও জনজাতি সুরক্ষা আইনে মামলা দায়ের করা হয়। পলাতক অভিযুক্তদের খোঁজ করছে পুলিশের তিনটি দল।

Advertisement

অন্য দিকে হাথরসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময়ে ধৃত কেরলের সাংবাদিক সিদ্দিক কাপ্পানের সঙ্গে জেলে দেখা করতে চেয়ে মথুরার মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট অঞ্জু রাজপুতের এজলাসে আর্জি পেশ করেছিলেন কেরলের সাংবাদিক সংগঠনের প্রতিনিধিরা। কিন্তু সেই আর্জি সোমবার খারিজ করে দিয়েছেন ম্যাজিস্ট্রেট। সিদ্দিকের বিরুদ্ধে ইউএপিএ ও ফৌজদারি দণ্ডবিধিতে মামলা দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তাই তাঁর মুক্তির জন্য সুপ্রিম কোর্টে পেশ করা আর্জি পরিবর্তন করার অনুমতি দিয়েছে প্রধান বিচারপতি এস এ বোবডের বেঞ্চ। সে কারণেই জেলে সিদ্দিকের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন সাংবাদিক সংগঠনের প্রতিনিধিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন