হেরাল্ড মামলা শীর্ষ কোর্টে

দিল্লির আইটিও এলাকার দফতর খালি করে দিতে দিল্লি হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল ন্যশনাল হেরাল্ড সংবাদপত্রের প্রকাশক অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড(এজেএল)।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ০৩:১৯
Share:

দিল্লির আইটিও এলাকার দফতর খালি করে দিতে দিল্লি হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল ন্যশনাল হেরাল্ড সংবাদপত্রের প্রকাশক অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড(এজেএল)। শীর্ষ আদালতে তাদের অভিযোগ, প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর ঐতিহ্যকে ধ্বংস করার উদ্দেশেই হেরাল্ডের দফতর খালি করার নোটিস পাঠিয়েছিল নরেন্দ্র মোদী সরকার। এ ব্যাপারে হাইকোর্টের রায়ের উপর স্থগিতাদেশের আর্জিও জানিয়েছে এজেএল।

Advertisement

জওহরলাল নেহরু প্রতিষ্ঠিত সংবাদপত্র ‘ন্যাশনাল হেরাল্ড’-এর সঙ্গে ৫৮ বছরের চুক্তি খারিজ করে তাদের দফতর ছেড়ে দেওয়ার জন্য নোটিস পাঠায় কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রক। এজেএলের অধিকাংশ শেয়ার সনিয়া ও রাহুল গাঁধীর সংস্থা ‘ইয়ং ইন্ডিয়ান’ কিনে নেওয়ার পরে ন্যশনাল হেরাল্ডকে আইটিওর দফতর ছেড়ে দেওয়ার নির্দেশ দেয় কেন্দ্র। মোদী সরকারের দাবি, ওই দফতর থেকে কোনও সংবাদপত্র প্রকাশিত হয় না। এজেএল কেন্দ্রের সিদ্ধান্তকে দিল্লি হাইকোর্টে চ্যালেঞ্জ জানালেও রায় তাদের পক্ষে যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন