Agnipath

Agnipath Scheme Protest: বিক্ষোভকারীদের ছোড়া পাথর উড়ে আসছে, প্রাণ বাঁচাতে ছেলে কোলে নিয়ে ট্রাকের পিছনে বাবা

জাতীয় সড়কের উপর সার দিয়ে গাড়ি দাঁড়িয়ে। রাস্তার ও পার থেকে পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীদের ছোড়া শয়ে শয়ে পাথর উড়ে আসছিল

Advertisement

সংবাদ সংস্থা

মথুরা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৮:০২
Share:

মথুরায় অগ্নিপথ নিয়ে বিক্ষোভ। ছেলে কোলে নিয়ে দৌড় বাবার। ছবি সৌজন্য টুইটার।

ফুটপাথের উপর দিয়ে ছোট ছেলেকে কোলে নিয়ে প্রাণপণে ছুটছেন এক ব্যক্তি। পিছনে তাঁর স্ত্রী। বড় একটি ট্রাকের আড়ালে গিয়ে থামলেন তাঁরা। রাস্তার ও পার থেকে তখন নাগাড়ে পাথর উড়ে আসছিল সেই ট্রাকটিকে লক্ষ্য করে। শুক্রবার অগ্নিপথ বিক্ষোভে উত্তাল উত্তরপ্রদেশের মথুরায় এমনই শিউরে ওঠা দৃশ্য ধরা পড়ল।

Advertisement

জাতীয় সড়কের উপর সার দিয়ে গাড়ি দাঁড়িয়ে। রাস্তার ও পার থেকে পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীদের ছোড়া শয়ে শয়ে পাথর উড়ে আসছিল। রাস্তায় দাঁড়ানো গাড়িগুলি লক্ষ্য করেও পাথর ছুড়ছিলেন বিক্ষোভকারীরা। প্রাণ বাঁচাতে আরোহীরা গাড়ি ছেড়ে রাস্তা ধরে পিছনের দিকে প্রাণপণে ছুটছিলেন।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশও লাগাতার কাঁদানে গ্যাস ছুড়ছিল। জাতীয় সড়ক যেন একটা যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছিল। এক দিকে বিক্ষোভকারী, অন্য দিকে পুলিশ। আর দু’পক্ষের এই যুদ্ধের মাঝে পড়ে গিয়েছিলেন অনেক সাধারণ মানুষ। কেউ প্রাণ বাঁচাতে গাড়ি ছেড়ে পালিয়েছেন, কেউ আবার বড় গাড়ির আড়ালে আশ্রয় নিয়েছিলেন। ছেলেকে কোলে নিয়ে বাবার প্রাণপণে ছোটার সেই দৃশ্য নেটমাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

দেশের বেশ কয়েকটি রাজ্যে কেন্দ্রের ‘অগ্নিপথ’ প্রকল্পের বিরুদ্ধে বিক্ষোভ, ভাঙচুর এবং আগুন লাগানোর ঘটনা ঘটেছে। বিহার, উত্তরপ্রদেশ, তেলঙ্গানায় বেশ কয়েকটি ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। ভাঙচুর করা হয়েছে বাস, ট্রাক এবং বহু যানবাহনে। দফায় দফায় পুলিশ এবং বিক্ষোভকারীদের সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে বিভিন্ন রাজ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন