Agnipath Scheme

Agnipath scheme protest: অগ্নি-বিক্ষোভের জের, রবিবার ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত বিহারে বন্ধ যাত্রিবাহী ট্রেন

পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানান, শনিবার দিনে পূর্ব-মধ্য রেলে ট্রেন চলেনি। ৮টার পর ট্রেন চলে। একই নিয়মে রবিবারও ট্রেন চলবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ২২:২৬
Share:

ফাইল ছবি।

অগ্নি-বিক্ষোভের জেরে রবিবার বিহারে ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত যাত্রিবাহী ট্রেন চলাচল। শনিবার রাতে এ কথা জানিয়েছেন পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বীরেন্দ্র কুমার। তিনি জানান, শনিবার পূর্ব-মধ্য রেলে দিনের বেলা কোনও ট্রেন চলেনি। রাত ৮টার পর ট্রেন চলে। একই নিয়মে রবিবারও ট্রেন চলাচল করবে।

Advertisement

ভারতীয় সেনায় চুক্তিভিত্তিক নিয়োগের প্রকল্প অগ্নিপথের বিরোধিতায় বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বিক্ষোভ শনিবারও কমার কোনও লক্ষণ নেই। সবচেয়ে খারাপ অবস্থা বিহারে। শনিবার রাত ৮টা পর্যন্ত বিহারে ট্রেন চলাচল বন্ধ ছিল। রবিবারও ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত সমস্ত যাত্রিবাহী ট্রেন চলাচল বন্ধ থাকার কথা জানিয়েছেন বীরেন্দ্র। শনিবার রাতে তিনি আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘একটু আগেই জেহানাবাদে একটি যাত্রিবাহী ট্রেনে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। আমরা আজ দিনে পূর্ব-মধ্য রেলে কোনও গাড়ি চালাইনি। রাতে চালাচ্ছি। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে কালও দিনে কোনও গাড়ি চলবে না। রাত ৮টা থেকে যাত্রিবাহী গাড়ি চলবে। তবে সারা দিন মালগাড়ি চলবে।’’

সেনায় চুক্তিভিত্তিক নিয়োগে আপত্তি জানিয়ে পথে নেমেছেন বহু তরুণ। বৃহস্পতিবার থেকে আগুন জ্বলছে দেশের বিভিন্ন প্রান্তে। বিহারেই বিভিন্ন স্টেশনে ভাঙচুর, আগুন লাগানোর ঘটনা ঘটেছে। দাউদাউ করে জ্বলতে দেখা গিয়েছে দাঁড়িয়ে থাকা ট্রেন। রেল সূত্রে খবর, শনিবার দেশ জুড়ে ৩৫০টি ট্রেন বাতিল করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন