Karnataka Assembly Election 2023

মদ-মোচ্ছব চলছে ভোটের কর্নাটকে! জোগান ঠেকাতে এ বার বিক্রিতে কড়াকড়ি পড়শি রাজ্য গোয়ায়

আগামী ১০ মে কর্নাটকের ২২৪টি বিধানসভা আসনে এক দফায় ভোটগ্রহণ। ১৩ মে গণনা। গোয়া থেকে সস্তার মদের আমদানি রুখতে ইতিমধ্যেই নির্বাচন কমিশন নজরদারির ব্যবস্থা করেছে কর্নাটক জুড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৫:২৩
Share:

কর্নাটকে বিধানসভা ভোটের আগে দেদার মদ বিলির অভিযোগ উঠেছে। ফাইল চিত্র।

ভোটের কর্নাটকে দেদার বিলি হচ্ছে মদ। আর তার অন্যতম ‘উৎস’ পড়শি রাজ্য গোয়া। গত কয়েক দিন ধরেই এমন অভিযোগ শোনা যাচ্ছিল। এই পরিস্থিতিতে কর্নাটক সীমানা ঘেঁষা এলাকাগুলিতে মদ বিক্রি নিষিদ্ধ করতে চলেছে গোয়া সরকার।

Advertisement

উত্তর গোয়ার জেলাশাসক বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগামী ৪ থেকে ১০ মে অর্থাৎ কর্নাটকে বিধানসভা ভোটগ্রহণ পর্যন্ত বলবৎ থাকবে ওই নিষেধাজ্ঞা। কর্নাটক সীমানার ৫ কিলোমিটারের মধ্যে থাকা সরকারি লাইসেন্সপ্রাপ্ত সমস্ত মদের দোকান ওই নিষেধাজ্ঞার আওতায় পড়বে বলে নির্দেশিকায় জানানো হয়েছে।

আগামী ১০ মে কর্নাটকের ২২৪টি বিধানসভা আসনে এক দফায় ভোটগ্রহণ। ১৩ মে গণনা। গোয়া থেকে সস্তার মদের আমদানি রুখতে ইতিমধ্যেই নির্বাচন কমিশন নজরদারির ব্যবস্থা করেছে কর্নাটক জুড়ে। কিন্তু পরিস্থিতি তাতে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বলে অভিযোগ। প্রসঙ্গত, কর্নাটক এবং পাশের রাজ্য তামিলনাড়ুতে প্রতিটি নির্বাচনের সময়ই বিধি ভেঙে মদ বিলির অভিযোগ ওঠে বহু প্রার্থীর বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন