নববর্ষে বিমান ভাড়ায় ব্যাপক ছাড়

নববর্ষে বিমান ভাড়ায় বিশাল ছাড়ের কথা ঘোষণা করল এয়ার এশিয়া। মালয়েশিয়ার এই বিমানসংস্থা কলকাতা থেকে নিয়মিত সে দেশের রাজধানী কুয়ালালামপুরে উড়ান চালায়। সংস্থা জানিয়েছে, নববর্ষ উপলক্ষে মাত্র ৩ হাজার টাকায় এক পিঠের বিমান টিকিট দিচ্ছে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৫ ১৮:৩০
Share:

নববর্ষে বিমান ভাড়ায় বিশাল ছাড়ের কথা ঘোষণা করল এয়ার এশিয়া। মালয়েশিয়ার এই বিমানসংস্থা কলকাতা থেকে নিয়মিত সে দেশের রাজধানী কুয়ালালামপুরে উড়ান চালায়। সংস্থা জানিয়েছে, নববর্ষ উপলক্ষে মাত্র ৩ হাজার টাকায় এক পিঠের বিমান টিকিট দিচ্ছে তারা। যার অর্থ কলকাতা থেকে কুয়ালালামপুরে যাতায়াত করতে এক একজনের ৬ হাজার টাকা লাগবে। যা কার্যত কলকাতা থেকে গুয়াহাটি বা বাগডোগরার বিমান ভাড়ার চেয়েও কম।

Advertisement

সংস্থা জানিয়েছে, ৩ জানুয়ারির মধ্যে টিকিট কাটলে তবেই এই সুবিধা পাওয়া যাবে। নতুন বছরের ১০ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত সেই টিকিটে যাতায়াত করা যাবে। তবে, শর্তও রয়েছে। যাঁরা এই সস্তার টিকিট কাটবেন, তাঁরা সঙ্গে শুধু একটি হাতব্যাগ নিয়ে যেতে পারবেন। তবে, তার চেয়ে বেশি মালপত্র নিয়ে যেতে চাইলে আগে থেকে অতিরিক্ত টাকা দিয়ে রাখতে হবে। এমনকী বিমানে খাবার পেতে গেলেও আগে থেকে টাকা দিয়ে রাখতে হবে। প্রতিটি উড়ানেই এই সস্তার বেশ কয়েকটি টিকিট থাকবে। সংস্থা জানিয়েছে, কলকাতা থেকে কুয়ালালামপুর ঘুরে কেউ যদি ইন্দোনেশিয়া যেতে চান তা হলেও এই বিশেষ ছাড়ের সুবিধা পাবেন। সে ক্ষেত্রে এক পিঠের ভাড়া ধরা হয়েছে ৫৮৯৮ টাকা। কলকাতার মতো ভারতের অন্য যে শহর থেকে এয়ার এশিয়া বিমান চালায় সে সব শহর থেকেও এই সুবিধা পাওয়া যাবে।

মালয়েশিয়ার সস্তার বিমানসংস্থা এই এয়ার এশিয়া। প্রধানত এশীয় দেশগুলিতে সস্তার বিমান চালায় তারা। ভারতের টাটা গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে ভারতের অভ্যন্তরেও ‘এয়ার এশিয়া ইন্ডিয়া’ নামে এখন উড়ে বেড়াচ্ছে ওই বিমানসংস্থা। যদিও কলকাতা থেকে তারা উড়ান চালায় না। গুয়াহাটি ও ইম্ফল, গোয়া, বিশাখাপত্তনম, কোচি, থেকে উড়ান চালায় তারা। সংস্থা জানিয়েছে, নববর্ষ উপলক্ষে এই সব উড়ানে এক পিঠে ১২৬৯ টাকায় টিকিট দিচ্ছে তারা। একই সময়ের মধ্যে টিকিট কেটে ওই একই সময়ের মধ্যে যাত্রা করতে হবে। অন্যান্য শর্তও সব এক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন