Kunam Kamra

নাম বিভ্রাট! কমেডিয়ান ভেবে বস্টননিবাসী কুণালের টিকিট বাতিল করল এয়ার ইন্ডিয়া

কমেডিয়ান কুণাল কামরার সঙ্গে নাম হুবহু মিলে যাওয়ায় জয়পুর বিমানবন্দরে টিকিট বাতিল করা হল বস্টননিবাসী কুণাল কামরা নামের অন্য এক ভারতীয়র।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ১১:৫২
Share:

‌কমেডিয়ান কুণাল কামরা। ছবি ফেসবুক থেকে নেওয়া।

ইন্ডিগোর বিমানে টিভি সাংবাদিককে ‘হেনস্থা’র অভিযোগে কমেডিয়ান কুণাল কামরার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল ভারতের বেশ কয়েকটি বিমান সংস্থা়। কিন্তু কমেডিয়ান কুণাল কামরার সঙ্গে নাম হুবহু মিলে যাওয়ায় জয়পুর বিমানবন্দরে টিকিট বাতিল করা হল বস্টননিবাসী কুণাল কামরা নামের অন্য এক ভারতীয়র। ৩ ফেব্রুয়ারি এয়ার ইন্ডিয়া ওই ব্যক্তির টিকিট বাতিল করেছিল। যদিও নিজেদের ভুল বুঝতে পেরে তাঁর জন্য টিকিটের ব্যবস্থা করে এয়ার ইন্ডিয়া।

Advertisement

পরিবারের সঙ্গে সময় কাটাতে বস্টন থেকে সম্প্রতি ভারতে এসেছেন কুণাল কামরা নামের ওই ব্যক্তি। ৩ ফেব্রুয়ারি বিকেলে জয়পুর থেকে মুম্বই যাওয়ার জন্য এয়ার ইন্ডিয়ার বিমানের টিকিট ছিল তাঁর। কিন্তু বিমানবন্দরে পৌঁছে তিনি জানতে পারেন তাঁর টিকিট বাতিল করে দেওয়া হয়েছে। বস্টন নিবাসী ওই ব্যক্তি বলেছেন, ‘‘বিমানবন্দরে যেতে আমাকে জানানো হল, আমার পিএনআর বাতিল করা হয়েছে। কারণ জিজ্ঞাসা করায় তাঁরা বলল, আমার নাম না কি ব্ল্যাকলিস্টেড।’’

তিনি আরও অভিযোগ করেছেন, টিকিট বাতিল করা হলেও তাঁকে তা জানানো হয়নি। তিনি বলেছেন, ‘‘শুধুমাত্র নামের জন্য টিকিট বাতিল করা হলে তা কখনই সমর্থনযোগ্য নয়। কারণ, এক নামের অনেক ব্যক্তি থাকতে পারে।’’ তিনি আধার কার্ড দেখালেও বিমান সংস্থার কর্মীরা তাঁর পরিচয় নিয়ে সন্দিহান ছিলেন। শেষে আমেরিকার পরিচয়পত্র দেখানোর পর তাঁরা বুঝতে পারেন, এই কুণাল কামরা কমেডিয়ান কুণাল কামরা নন।

Advertisement

আরও পড়ুন: পুরুষেরা মানবে না! মেয়েরা তাই সেনা-কর্তা নয়

তার পর তাঁর জন্য টিকিটের ব্যবস্থা করে ওই বিমান সংস্থা। ‌এ ব্যাপারে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র ধনঞ্জয় কুমার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘কমেডিয়ান কুণাল কামরার এয়ার ইন্ডিয়ার বিমানে ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। তাই ওই নাম দেখে টিকিট বাতিল হয়েছিল।’’ বিমান সংস্থার এই কাণ্ড জানার পর স্বভাবসিদ্ধ রসবোধে কমেডিয়ান কুণাল বলেছেন, ‘‘কোল্যাটারাল ড্যামেজ।’’

আরও পড়ুন: ভোট উৎসব দূরে, প্রতিবাদের সিঁড়িতে অবিশ্বাস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন