Air India Flight

এয়ার ইন্ডিয়ার বিমানে যাত্রীর গায়ে প্রস্রাব, চার কর্মী ও এক পাইলটকে শো-কজ করল সংস্থা

এয়ার ইন্ডিয়ার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই দিন বিমানের ভিতর দায়িত্বে থাকা কর্মীরা এবং পাইলট যথার্থ ভূমিকা পালন করেছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:৫৪
Share:

এয়ার ইন্ডিয়ার বিমানে যাত্রীর গায়ে প্রস্রাব, চার কর্মী ও এক পাইলটকে শো-কজ করল সংস্থা। ফাইল চিত্র।

নিউ ইয়র্ক-দিল্লি বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাব করার ঘটনায় এ বার কড়া পদক্ষেপ করার ইঙ্গিত দিলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। গত ২৬ নভেম্বর ওই ঘটনার দিন বিমানে থাকা ৪ জন কর্মী এবং দুই পাইলটের মধ্যে এক জনকে শো-কজ নোটিস পাঠিয়েছে সংস্থা। শনিবার সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানানো হয়েছে।

Advertisement

ওই বি়জ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই দিন বিমানের ভিতর দায়িত্বে থাকা কর্মীরা এবং পাইলট যথার্থ ভূমিকা পালন করেছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সে বিষয়ে অভ্যন্তরীণ তদন্ত এখনও শেষ হয়নি।

একই সঙ্গে গোটা ঘটনাকে দুঃখজনক বলে দাবি করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। সংস্থা মনে করছে কর্মীরা আরও ভাল ভাবে অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলা করতে পারতেন। ঘটনার দিন ওই কর্মীরা এবং পাইলট ঠিক কী ভূমিকা নিয়েছিলেন, তা-ও খতিয়ে দেখতে চাইছে সংস্থা। এই পরিস্থিতিতে তাঁদের প্রত্যেকের কাছে কৈফিয়ত তলব করেছে এয়ার ইন্ডিয়া। অপ্রীতিকর পরিস্থিতির মোকাবিলায় কর্মীদের বিশেষ প্রশিক্ষণ দেওয়ার বিষয়েও চিন্তাভাবনা করছে সংস্থা।

Advertisement

অভিযোগ, গত ২৬ নভেম্বর এয়ার ইন্ডিয়ার বিমানের বিজ়নেস ক্লাসে মত্ত অবস্থায় ছিলেন মুম্বইয়ের বাসিন্দা শঙ্কর মিশ্র। ওই অবস্থায় তিনি হঠাৎই প্যান্টের জিপ খুলতে শুরু করেন। তার পর সকলকে অবাক করে দিয়ে এক বৃদ্ধা সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দেন। ওই বৃদ্ধার অভিযোগের ভিত্তিতে পুলিশ শঙ্করের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। শনিবার বেঙ্গালুরু থেকে শঙ্করকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। কিন্তু এই ঘটনার প্রায় দু’মাস পরেও তোলপাড় চলছে এ বিষয়ে। এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগও উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন