Air India

সিডনি থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানে সংস্থারই আধিকারিককে বেধড়ক মার সহযাত্রীর

গত ৯ জুলাই সিডনি থেকে দিল্লি ফিরছিলেন এয়ার ইন্ডিয়ার এক আধিকারিক। তাঁকে বিমানের মধ্যেই এক যাত্রী মারধর করেন বলে অভিযোগ। যদিও ওই যাত্রীর বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়ার খবর নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ২২:৫৬
Share:

এ রকমই এয়ার ইন্ডিয়ার একটি বিমানে ঘটে মারামারির ঘটনা। — প্রতিনিধিত্বমূলক চিত্র।

এ বার মাঝআকাশে মত্ত এক যাত্রীর হাতে বেধড়ক মার খাওয়ার অভিযোগ ওই বিমান সংস্থারই এক উচ্চপদস্থ আধিকারিকের। ঘটনাটি ঘটেছে গত ৯ জুলাই অস্ট্রেলিয়ার সিডনি থেকে নয়াদিল্লি ফেরার এয়ার ইন্ডিয়ার বিমানে। জানা গিয়েছে, অভিযুক্ত যাত্রী দিল্লির বাসিন্দা। তিনিও সিডনি থেকে দিল্লি ফিরছিলেন। মাঝআকাশেই তিনি মারধর করেন এয়ার ইন্ডিয়ার একটি বিভাগের প্রধান সন্দীপ বর্মাকে। যদিও অভিযুক্তের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়নি বলে জানা গিয়েছে। ঘটনার কথা জানানো হয়েছে ডিজিসিএ-কেও।

Advertisement

‘হিন্দুস্থান টাইমস’ সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, সন্দীপ নিয়মিত অস্ট্রেলিয়া যাতায়াত করেন। গত ৯ জুলাইও সিডনি থেকে ফিরছিলেন তিনি। বিমান ছাড়ার পর সন্দীপের এক সহযাত্রীর দৌরাত্ম শুরু হয়। সন্দীপ তাঁকে শান্ত হতে বলেন। তার পরেই ওই যাত্রী সন্দীপকে থাপ্পড় মারেন। তাঁর মাথাও ঠুকে দেন বলে অভিযোগ। ওই প্রতিবেদনেই লেখা হয়েছে, নিগৃহীত হওয়ার পর সন্দীপ বিমানের অন্য দিকে চলে যান। কিন্তু পাঁচ জন বিমানসেবিকা মিলেও ওই যাত্রীকে সামলাতে পারছিলেন না। তখন বিজনেস ক্লাস থেকে পুরুষ বিমান সেবকদের ডেকে পাঠানো হয়। তাঁরা এসে ওই যাত্রীকে সামলান। বিমান দিল্লির মাটি ছোঁয়ার পর ওই যাত্রীকে নিরাপত্তা সংস্থার হাতে তুলে দেওয়া হয়। পরে অবশ্য ওই যাত্রী লিখিত ভাবে ক্ষমাপ্রার্থনা করেন।

প্রতিবেদনে লেখা হয়েছে, ডিজিসিএ-কে বিষয়টি সম্পর্কে জানানো হয়েছে এবং এয়ার ইন্ডিয়াও ওই যাত্রীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে বলে জানিয়েছে।

Advertisement

মারধর থেকে সহযাত্রীর গায়ে প্রস্রাব— সাম্প্রতিক কালে বিমানে একাধিক এমন ঘটনার নজির রয়েছে। তাতে নবতম সংযোজন এয়ার ইন্ডিয়ার কর্তাকে বিমানের মধ্যেই যাত্রীর মার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন