PM Sheikh Hasina

বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে ঢাকায় সৌজন্য সাক্ষাৎ আদানি প্রধান গৌতমের

শনিবার সকালে নিজস্ব বিমানে ঢাকা পৌঁছন গৌতম আদানি। তার পর গণভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ। দুপুরে আবার নিজস্ব বিমানে ভারতের উদ্দেশে রওনা দেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ঢাকা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ২১:১৪
Share:

গণভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে শিল্পপতি গৌতম আদানি। ছবি: টুইটার।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি। শনিবার ঢাকায় প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে তাঁর দেখা হয়। গোড্ডায় আদানির তাপবিদ্যুৎ কেন্দ্র পুরোপুরি চালু হওয়ার পর এই প্রথম বাংলাদেশে গেলেন আদানি গোষ্ঠীর প্রধান।

Advertisement

ঝাড়খণ্ডের গোড্ডায় ১৬০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন তাপবিদ্যুৎ কেন্দ্র পুরোপুরি চালু হয়েছে। এই তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ বাংলাদেশে রফতানি করা হবে। ‘আদানি পাওয়ার’ জুনেই জানিয়েছিল, গোড্ডার বিদ্যুৎকেন্দ্রটি পুরোপুরি তৈরি হয়ে গিয়েছে। শনিবার আদানি গোষ্ঠীর কর্ণধারের ঢাকা সফরের ছবিও নিজের টুইটার হ্যান্ডলে দিয়েছেন গৌতম। সেখানে তিনি প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে দেখা করতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশাপাশি, ভারত এবং বাংলাদেশের কর্মীদেরও অভিনন্দন জানিয়েছেন। আদানি লিখেছেন, কোভিড সত্ত্বেও যে ভাবে মাত্র সাড়ে তিন বছরের মধ্যে বিদ্যুৎকেন্দ্রটি সম্পূর্ণ তৈরি করে ফেলা গিয়েছে তাতে ভারত এবং বাংলাদেশের সাহসী সেই দলকে ‘স্যালুট’ জানাই।

বাংলাদেশের সংবাদপত্র ‘প্রথম আলো’য় প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, শনিবার সকাল ১০টা নাগাদ ঢাকার মাটি স্পর্শ করে আদানির চার্টার্ড বিমান। বিমানবন্দর থেকে আদানি সোজা চলে যান গণভবনে। সেখানে প্রধানমন্ত্রী হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ সারেন তিনি। দুপুর সওয়া একটায় আবার নিজের বিমানে ভারতে ফিরে আসেন গৌতম।

Advertisement

প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বরে যখন প্রধানমন্ত্রী হাসিনা ভারত সফরে এসেছিলেন, সেই সময়ও তাঁর সঙ্গে দেখা করেছিলেন গৌতম। তার পর তাঁদের আবার সাক্ষাৎ হল শনিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন