Air India

প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতি, ১৯-২৪ জানুয়ারি দিল্লিতে উড়ান নিয়ন্ত্রণ এয়ার ইন্ডিয়ার

এয়ার ইন্ডিয়ার জানিয়েছে, দিল্লির আকাশে প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতি মহড়া সারবে বায়ুসেনার বিমান। ফলে আগামী সপ্তাহের বৃহস্পতিবার থেকে কয়েক দিনের জন্য প্রায় ৩ ঘণ্টা ধরে এই বন্দোবস্ত করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৯:৪৬
Share:

দিল্লির আকাশে প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতির মহড়া সারবে বায়ুসেনার বিমান। ফলে আগামী সপ্তাহের বৃহস্পতিবার থেকে কয়েক দিনের জন্য প্রায় ৩ ঘণ্টা ধরে এই বন্দোবস্ত করা হয়েছে। প্রতীকী ছবি।

ভারতীয় বায়ুসেনার প্রজাতন্ত্র দিবসের মহড়ার জন্য ১৯ থেকে ২৪ জানুয়ারি প্রায় ৩ ঘণ্টা দিল্লিতে যাতায়াতের ঘরোয়া উড়ান বাতিল করা হবে। ওই দিনগুলিতে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত দিল্লি থেকে অন্যত্র যাওয়ার এবং অন্য জায়গা থেকে রাজধানীতে আসার সমস্ত অন্তর্দেশীয় উড়ান বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন বলে শুক্রবার জানিয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। এ ছাড়া, ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসেও ওই সময়ের জন্য এয়ার ইন্ডিয়ার উড়ান নিয়ন্ত্রণ করা হবে।

Advertisement

এয়ার ইন্ডিয়ার জানিয়েছে, দিল্লির আকাশে প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতির মহড়া সারবে বায়ুসেনার বিমান। ফলে আগামী সপ্তাহের বৃহস্পতিবার থেকে কয়েক দিনের জন্য প্রায় ৩ ঘণ্টা ধরে এই বন্দোবস্ত করা হয়েছে। যদিও ওই সময়ের বাইরে যাবতীয় উড়ান আগের মতোই নির্ধারিত সময়ে যাতায়াত করবে।

দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ এই মর্মে একটি নোটিস জারি করেছে। ‘নোটিস টু এয়ারমেন’ (নোটাম)-এর বলা হয়েছে, ‘‘প্রজাতন্ত্র দিবসের আগে সপ্তাহখানেক ধরে প্রতি দিন প্রায় ৩ ঘণ্টা উড়ান নিয়ন্ত্রণ করা হবে। উড়ান বিশৃঙ্খলা কম করতে কিছু উড়ানের সময়সূচির অদলবদল এবং বাতিল করা হয়েছে।’’ আন্তর্জাতিক উড়ানের ক্ষেত্রে অবশ্য হয় উড়ান ১ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে অথবা তা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। যদিও তাঁরা বলেছেন, ‘‘ওই সময়ের মধ্যে এয়ার ইন্ডিয়ার কোনও আন্তর্জাতিক উড়ান বাতিল করা হয়নি। বিপত্তি এড়াতে দিল্লি বিমানবন্দরে আসা-যাওয়ার উড়ানের সময়সূচির দিকে নজর রাখতে যাত্রীদের অনুরোধ করা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন