Shah Jahan

শাহজহানের মৃত্যুবা‌র্ষিকীর অনুষ্ঠান নিয়ে বিক্ষোভ, আগরায় গ্রেফতার হিন্দু সংগঠনের প্রধান

শুক্রবার অখিল ভারত হিন্দু মহাসভার সভাপতি সঞ্জয় জাটের বিরুদ্ধে শান্তিভঙ্গ করা, তোলাবাজি এবং সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগ এনেছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৭
Share:

শুক্রবার আগরার বিক্ষোভ দেখিয়ে গ্রেফতার হন অখিল ভারত হিন্দু মহাসভার সভাপতি সঞ্জয় জাট। প্রতীকী ছবি।

মুঘল সম্রাট শাহজহানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করায় আগরায় গ্রেফতার হিন্দু সংগঠনের সভাপতিকে সঞ্জয় জাট। শুক্রবার তাঁর বিরুদ্ধে শান্তিভঙ্গ করা, তোলাবাজি এবং সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগ এনেছে পুলিশ।

Advertisement

চলতি বছরে শাহজহানের ৩৬৮তম মৃত্যুবার্ষিকী। সুপ্রিম কোর্টের নির্দেশে প্রতি বছরের মতো এ বারও এই উপলক্ষে আগরায় নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। চলতি বছর শুক্রবার থেকে ১৯ ফেব্রুয়ারি— এই ৩ দিন চলবে উরস উৎসব। সেই উপলক্ষে বিনা টিকিটে তাজমহলে ঢুকতে পারবেন দর্শনার্থীরা। তবে শুক্রবার আগরার মল রোডে ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (আর্কিয়োলজিকাল সার্ভে অব ইন্ডিয়া বা এএসআই)-এর অফিসের সামনে দলবল নিয়ে হাজির হয়ে বিক্ষোভ দেখান অখিল ভারত হিন্দু মহাসভার সভাপতি সঞ্জয়।

উরস উৎসবের বিরুদ্ধে কট্টরহন্থী হিন্দু সংগঠনের ওই নেতাকে স্লোগানও দিতে দেখা গিয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। সে সময় তাঁকে গ্রেফতার করে পুলিশ। নামপ্রকাশের অনিচ্ছুক দিল্লির পুলিশের এক কর্তা ‘ইন্ডিয়া টুডে’-কে জানিয়েছেন, গ্রেফতারির পাশাপাশি সঞ্জয়ের সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন