akhilesh yadav

Lakhimpur: লখিমপুরে অখিলেশ, শুরু হবে যাত্রাও

সাম্প্রতিক অতীতে উত্তরপ্রদেশে প্রায় দেড়শোটি প্রকল্পের শিলান্যাস করে ফেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ০৮:০১
Share:

ফাইল চিত্র

Advertisement

অবশেষে ‘যোগনিদ্রা’ কাটিয়ে ভোটের ময়দানে নামতে চলেছেন এসপি নেতা অখিলেশ সিংহ যাদব! কিছুটা হালকা সুরে এমন কথাই উঠে আসছে উত্তরপ্রদেশের রাজনৈতিক বৃত্ত থেকে। আজ লখিমপুরে গিয়ে মৃত কৃষকদের পরিবারবর্গের সঙ্গে কথা বলেছেন অখিলেশ। এসপি সূত্রের বক্তব্য, আগামী ১২ অক্টোবর থেকে সমাজবাদী পার্টির যাত্রা শুরু করবেন দলের সভাপতি।

সাম্প্রতিক অতীতে উত্তরপ্রদেশে প্রায় দেড়শোটি প্রকল্পের শিলান্যাস করে ফেলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্য সফরে গিয়েছেন চার বার। অন্য দিকে লখিমপুর খেরির ঘটনায় হঠাৎই সুযোগ এসে যাওয়ায় কংগ্রেসের উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধী বঢরা এবং রাহুল গাঁধী গত তিন-চার দিন লাগাতার প্রচারের আলো কেড়ে নিয়েছেন।

Advertisement

রাজনৈতিক শিবিরের বক্তব্য, উত্তরপ্রদেশে বিজেপির প্রধান প্রতিপক্ষ এসপি নেতা অখিলেশ সিংহ যাদব সেই তুলনায় এখনও পর্যন্ত অনেকটাই যেন নিষ্প্রভ। কিছু টুইট করা ছাড়া ভোটের ময়দানে তাঁকে সে ভাবে দেখা যায়নি গত কয়েক মাস। গত বছর হাথরসে দলিক কিশোরীর নির্যাতন ও হত্যা ঘটনার পরেও সে ভাবে সক্রিয় ছিলেন না মুলায়ম সিংহের পুত্র।

বিস্তারিত তথ্য না মিললেও দলীয় সূত্রে জানা গিয়েছে, কানপুর থেকে থেকে অখিলেশের যাত্রা শুরু হবে। প্রথম পর্যায়ে বুন্দেলখণ্ড অঞ্চলে ঘুরবেন তিনি। ২০১৭ সালের বিধানসভা ভোটে এই অঞ্চলের ১৯টি আসনের সব ক’টিই দখল করেছিল বিজেপি। অথচ তার আগে এই অঞ্চলে বিজেপির মাত্র ৮ জন বিধায়ক ছিলেন। বুন্দেলখণ্ড পুনরুদ্ধারকে তাই আপাতত গুরুত্ব দেওয়া হচ্ছে বলে এসপি সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন