Brinda Karat

Brinda Karat: ‘বর্বরতা’র বিরুদ্ধে  সকলকে ডাক বৃন্দার

বিজেপি সরকারের আমলে দেশে যে ‘ভয়াবহ কর্মহীনতা’ দেখা দিয়েছে, তার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার প্রস্তাব গৃহীত হয়েছে পার্টি কংগ্রেসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কান্নুর (কেরল) শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ০৭:০৮
Share:

বৃন্দা কারাট।

ভোটের সময়ে কে্াথায় কার সঙ্গে জোট বা সমঝোতা হবে, পরে দেখা যাবে। কিন্তু বিজেপি-আরএসএস জমানার ‘বর্বরতা’র বিরুদ্ধে লড়াইয়ে তাঁরা কোনও ছুৎমার্গ রাখছেন না বলে জানিয়ে দিলেন সিপিএমের পলিটবুরো সদস্য বৃন্দা কারাট। কান্নুরে পার্টি কংগ্রেসের তৃতীয় দিনের বিরতিতে আন্দোলনের প্রসঙ্গে বিজেপি-বিরোধী সব শক্তিকেই আহ্বান জানিয়েছেন সিপিএম নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস বা উদ্ধব ঠাকরের শিবসেনা সম্পর্কে তাঁদের মনোভাব কী হবে, এই প্রশ্নে বৃন্দা বলেন, ‘‘পার্টি কংগ্রেসে রাজনৈতিক লাইন ঠিক হয়, সেটা পরবর্তী তিন বছর মেনে চলার জন্য। নির্বাচনী কৌশল সংশ্লিষ্ট জায়গায় পরিস্থিতির নিরিখে ঠিক হয়। কিন্তু এখন দেশের নানা প্রান্তে যে বর্বরতা চলছে, কোনও ধর্মগুরু পুলিশকে পাশে নিয়ে সংখ্যালঘু মহিলাদের যৌন নিগ্রহ করার হুমকি দিচ্ছেন, এই অনাচারের বিরুদ্ধে লাল পতাকা দাঁড়াবে। আর যাঁরা যাঁরা সঙ্গে দাঁড়াতে চান, রাজনৈতিক শক্তি, সামাজিক বা অ-রাজনৈতিক সংগঠন, সকলেই আসুন।’’ বিজেপি সরকারের আমলে দেশে যে ‘ভয়াবহ কর্মহীনতা’ দেখা দিয়েছে, তার বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার প্রস্তাবও শুক্রবার গৃহীত হয়েছে পার্টি কংগ্রেসে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন