Hathras Gangrape

হাথরস: ডিএমের বিরুদ্ধে ব্যবস্থা না হওয়ায় উদ্বিগ্ন কোর্ট

১৪ সেপ্টেম্বর হাথরসে ১৯ বছরের এক দলিত তরুণীকে গণধর্ষণ করার অভিযোগ ওঠে চার জনের বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২০ ০৩:৫৫
Share:

এলাহাবাদ হাইকোর্ট। ফাইল চিত্র।

হাথরস কাণ্ডে জেলাশাসক প্রবীণ কুমারের বিরুদ্ধে উত্তরপ্রদেশ সরকার কোনও ব্যবস্থা না নেওয়ায় সোমবার উদ্বেগ প্রকাশ করল এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ। তবে বিষয়টি নিয়ে করা এই জনস্বার্থ মামলার রায় এ দিন স্থগিত রেখেছে আদালত। মামলাটির পরবর্তী শুনানি ২৫ নভেম্বর। তার মধ্যেই জেলাশাসকের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে কোর্টকে আশ্বাস দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার। তদন্তকারী সংস্থা সিবিআইকে তদন্ত-রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

১৪ সেপ্টেম্বর হাথরসে ১৯ বছরের এক দলিত তরুণীকে গণধর্ষণ করার অভিযোগ ওঠে চার জনের বিরুদ্ধে। ২৯ সেপ্টেম্বর দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ৩০ সেপ্টেম্বর ওই তরুণীর দেহ বাড়িতে পৌঁছনোর আগেই পরিজনের কাছ থেকে নিয়ে দাহ করে পুলিশ। এই ঘটনার পরেই তীব্র সমালোচনার মুখে পড়েন জেলাশাসক প্রবীণ কুমার। তরুণীর পরিবারের সদস্যদের সঙ্গে তাঁর কথোপকথনের একটি ভিডিয়োও ভাইরাল হয়।

কাল কোর্ট উত্তরপ্রদেশ সরকারের কাছে জানতে চায়, এই ঘটনায় প্রবীণকে নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে? সরকার অবশ্য জানিয়েছে, প্রবীণ কোনও ভুল কাজ করেননি। রাজ্য সরকারের কৌঁসুলি আদালতে বলেন, ‘‘গণধর্ষণ কাণ্ডের তদন্ত এবং দাহ করার বিষয়টি ঠিক ভাবে সামলাতে না-পারার জন্য এসপি বিক্রান্ত বীরকে সাসপেন্ড করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন