ধানবাদ-চন্দ্রপুরা বিকল্প রেলপথের সমীক্ষা

ধানবাদ-চন্দ্রপুরা পর্যন্ত রেল পথ বন্ধ হওয়ার পর লাগাতার আন্দোলন চালাচ্ছে বিরোধী দলগুলি। গত কাল এলাকার বাসিন্দাদের নিয়ে চন্দ্রপুরা থেকে রেল লাইন ধরে প্রতিবাদী-হাঁটা শুরু করেন জেভিএম নেতা বাবুলাল মারাণ্ডি। ঝরিয়াতে ডাকা হয় বন্‌ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাঁচী শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ০৩:৩১
Share:

ধানবাদ-চন্দ্রপুরা বিকল্প কোনও রেলপথ তৈরি করা যায় কিনা সে ব্যাপারে রাইটস-কে সমীক্ষা রিপোর্ট জমা দিতে বলল রেল বোর্ড। ধানবাদের সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার অভিষেক কুমার বলেন, ‘‘এই রেলপথ বন্ধ হওয়ার পরে সাধারণ মানুষের চরম ভোগান্তির কথা রেলমন্ত্রী সুরেশ প্রভুর কানে গিয়েছে। কার্যত তাঁর উদ্যোগেই বিকল্প পথের খোঁজ শুরু হচ্ছে। রেল বোর্ড রাইটসকে এ ব্যাপারে দ্রুত রিপোর্ট জমা দিতে বলেছে।’’

Advertisement

ধানবাদ-চন্দ্রপুরা পর্যন্ত রেল পথ বন্ধ হওয়ার পর লাগাতার আন্দোলন চালাচ্ছে বিরোধী দলগুলি। গত কাল এলাকার বাসিন্দাদের নিয়ে চন্দ্রপুরা থেকে রেল লাইন ধরে প্রতিবাদী-হাঁটা শুরু করেন জেভিএম নেতা বাবুলাল মারাণ্ডি। ঝরিয়াতে ডাকা হয় বন্‌ধ। তবে আজ রেল বোর্ডের সিদ্ধান্ত জানার পর খুশি এলাকার বাসিন্দারা। অভিষেকবাবু জানান, চন্দ্রপুরা

থেকে ধানবাদ পর্যন্ত মোট ৩৪ কিলোমিটার পথের ১৬ কিলোমিটার হল সব থেকে বিপজ্জনক এলাকা। ওই এলাকার আশপাশে এমন কোনও বিকল্প রাস্তা খোঁজা হচ্ছে যেখানে নতুন রেল লাইন পাতলে বিপদের সম্ভাবনা থাকবে না।

Advertisement

পাশাপাশি, যে ট্রেনগুলি বন্ধ হয়ে গিয়েছে সেগুলিকেও যত তাড়াতাড়ি সম্ভব চালু করার আশ্বাস দিয়েছে রেল বোর্ড। ডিসিএম জানান, গোমো ও বোকারোর কাছে, মাটারি স্টেশন দিয়ে বন্ধ হওয়া ট্রেনগুলিকে চালানোর চিন্তাভাবনা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন