Amrinder Singh

বিজেপির সঙ্গে জোটে অমরেন্দ্র

অমরেন্দ্র সিংহ জানিয়ে দিলেন, তিনি নতুন দল গড়ে ২০২২-এর পঞ্জাব বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে জোট করতে চলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ০৬:১৩
Share:

ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ

কংগ্রেস ছাড়ার কথা আগেই ঘোষণা করেছেন। এ বার পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারিত ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ জানিয়ে দিলেন, তিনি নতুন দল গড়ে ২০২২-এর পঞ্জাব বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে জোট করতে চলেছেন।

Advertisement

ক্যাপ্টেন অবশ্য শর্ত রেখেছেন, যদি কৃষক আন্দোলনের সমাধান হয়, এবং তা কৃষকদের স্বার্থে হয়, তা হলেই তিনি বিজেপির সঙ্গে আসন সমঝোতার বিষয়ে আশাবাদী। কংগ্রেস নেতৃত্ব মুখ্যমন্ত্রীর গদি থেকে তাঁকে সরানোর পরেই অমরেন্দ্র দিল্লিতে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছিলেন। তখন অমরেন্দ্রর ঘনিষ্ঠ শিবির থেকে জানানো হয়, অমিত শাহের সঙ্গে তাঁর কৃষক আন্দোলন নিয়ে কথা হয়েছে। বিজেপি চাইছে অমরেন্দ্র কৃষকদের সঙ্গে কথা বলে গত আন্দোলনে ইতি টানার চেষ্টা করুন।

অমরেন্দ্র এখনও আনুষ্ঠানিক ভাবে কংগ্রেস থেকে পদত্যাগ করেননি। আজ অমরেন্দ্র জানিয়েছেন, ‘‘খুব শীঘ্রই আমি নিজের রাজনৈতিক দল গড়ব।’’ রাজনৈতিক সূত্রের ব্যাখ্যা, তিন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকে কেন্দ্র করে পঞ্জাবে বিজেপির জনপ্রিয়তা এখন তলানিতে। অমরেন্দ্র এখনই বিজেপির সঙ্গে হাত মেলালে তাঁর ক্ষতিই হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন