TMC

‘বিপজ্জনক বিল পাশের চেষ্টা করছে কেন্দ্র’! দিল্লিতে তৃণমূল সাংসদদের বৈঠকে বললেন মমতা

বুধবার তৃণমূল সাংসদ সৌগত রায়ের দিল্লির বাংলোর ওই বৈঠকে তৃণমূল সাংসদদের পাশাপাশি হাজির ছিলেন কাগজে-কলমে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১৯:২৫
Share:

দিল্লিতে তৃণমূল সাংসদদের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

সংসদের শীতকালীন অধিবেশন শুরুর দিনেই দিল্লিতে তৃণমূলের লোকসভা এবং রাজ্যসভা সাংসদদের সঙ্গে বৈঠক করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তৃণমূল সাংসদ সৌগত রায়ের দিল্লির বাংলোর ওই বৈঠকে শীতকালীন অধিবেশনে সংসদীয় দলের কৌশল নিয়ে আলোচনা হয়।

Advertisement

তৃণমূলের টুইটার হ্যান্ডলে সৌগতের বাংলোয় আয়োজিত বৈঠকের ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। তাতে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, লোকসভায় তৃণমূলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন-সহ অন্য সাংসদদের পাশাপাশি দেখা যাচ্ছে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহকেও। গত মে মাসে তৃণমূলে যোগ দিলেও কাগজে-কলমে এখনও অর্জুন বিজেপি সাংসদ।

অন্য দিকে, কাগজে-কলমে এখনও তৃণমূলের সাংসদ হলেও দিল্লিতে মমতার বৈঠকে গরহাজির ছিলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী এবং তাঁর ছেলে তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু। বিকেল ৩টে নাগাদ বৈঠক শুরু হয়। চলে দেড় ঘণ্টারও বেশি। দলীয় বৈঠক শেষে মমতা বলেন, ‘‘শাসকদল অনেক বিপজ্জনক বিল সংসদে আনতে চলেছে। সংখ্যাগরিষ্ঠতার জোরে কেন্দ্র জোর করে সেই বিল পাশ করাতে চায়।’’

Advertisement

তৃণমূলের টুইটারে বৈঠক প্রসঙ্গে লেখা হয়েছে, ‘‘আমাদের মাননীয় চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় আজ দিল্লিতে দলের সব সাংসদের সঙ্গে একটি বৈঠকে সভাপতিত্ব করেছেন। সংসদের শীতকালীন অধিবেশনে যে প্রাসঙ্গিক বিষয়গুলি তুলে ধরা হবে, সেগুলি নিয়ে আলোচনা হয়েছে। জনপ্রতিনিধি হিসেবে, মানুষের কণ্ঠস্বর হয়ে ওঠাই আমাদের অগ্রাধিকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন