রাহুল আর মমতাকে খোঁচা শাহের

দিল্লিতে আজ সাংবাদিকদের মুখোমুখি হন অমিত। তাঁকে প্রশ্ন করা হয়, কর্নাটকের ফল ঘোষণার পর থেকেই বিরোধীরা বিজেপিকে চারদিক থেকে ঘিরে ধরার চেষ্টা করছে। এর প্রেক্ষিতে বিজেপির কী ভাবনা?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০১৮ ০২:৫১
Share:

রাহুল গাঁধী-মমতা বন্দ্যোপাধ্যায়রা মোদী-বিরোধিতায় ফাটল ধরানোর চেষ্টা করলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

কর্নাটকে ভোটের ফল প্রকাশের পর রাহুল গাঁধী-মমতা বন্দ্যোপাধ্যায়রা মোদী-বিরোধিতায় কাছাকাছি আসছেন। তাতে ফাটল ধরানোর চেষ্টা করলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

Advertisement

দিল্লিতে আজ সাংবাদিকদের মুখোমুখি হন অমিত। তাঁকে প্রশ্ন করা হয়, কর্নাটকের ফল ঘোষণার পর থেকেই বিরোধীরা বিজেপিকে চারদিক থেকে ঘিরে ধরার চেষ্টা করছে। এর প্রেক্ষিতে বিজেপির কী ভাবনা? জবাবে অমিত শাহ বলেন, ‘‘এর আগেও এই বিরোধী দলগুলি বিজেপির বিরুদ্ধে লড়েছে। একসঙ্গে আসার মানে কী? মমতা কর্নাটকে গিয়ে কী করবেন? রাহুল গাঁধীই বা বাংলার ভোটে কী করতে পারবেন?’’

বিজেপি নেতারা বলছেন, অমিত চাইলে অন্য বিরোধী নেতার নাম নিতে পারতেন। কিন্তু সুকৌশলে রাহুল-মমতার নাম নিয়ে তাঁদের মধ্যে ফাটল ধরাতে চাইলেন তিনি। একইসঙ্গে বুঝিয়ে দিলেন, পশ্চিমবঙ্গে রাহুল গাঁধীর কংগ্রেসও কিছু করে উঠতে পারবে না। রাজ্যের কংগ্রেস নেতারা এমনিতেই চান না, গাঁধী পরিবারের সঙ্গে মমতার রাজনৈতিক
ঘনিষ্ঠতা গড়ে উঠুক। কারণ, রাজ্যে কংগ্রেস তৃণমূলের আক্রমণের শিকার। তা জেনেই অমিত বিষয়টি আরও উস্কে দিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন