Amit Shah

শাহের প্রচাররথে জড়াল বিদ্যুতের তার! অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা স্বরাষ্ট্রমন্ত্রীর

বড় বিপদের হাত থেকে রক্ষা পেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার রাজস্থানে ভোটপ্রচারে গিয়েছিলেন তিনি। সে রাজ্যের নাগাউরে বিদ্যুতের তার জড়়িয়ে যায় তাঁর প্রচাররথে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

জয়পুর শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৩:০৩
Share:

রাজস্থানে রথে চড়ে ভোটপ্রচার অমিত শাহের। ছবি: এক্স (সাবেক টুইটার)।

রাজস্থানে ভোটের প্রচারে গিয়ে অল্পের জন্য বড় বিপদের হাত থেকে রক্ষা পেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একটি গাড়িকে রথ হিসাবে সাজিয়ে ভোটমুখী রাজস্থানের নাগাউরে প্রচারে বেরিয়েছিলেন তিনি। হঠাৎই রথের চূড়ায় লেগে ছিঁড়ে যায় বিদ্যুতের একটি তার। রথের সঙ্গে জড়িয়ে যায় সেটি। তবে এই ঘটনায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। নিরাপদেই প্রচার শেষ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

রাজস্থানে বিধানসভা ভোটের প্রচারে বিজেপি প্রার্থীদের সমর্থনে একটি রোড শো করছিলেন শাহ। নাগাউরের বিড়িয়ার গ্রাম থেকে পর্বতসর পর্যন্ত রোড শো-এর পরিকল্পনা নিয়েছিল বিজেপি। পর্বতসরের একটি সরু গলি দিয়ে যখন শাহের প্রচাররথ এগোচ্ছে, সেই সময়ই একটি বিদ্যুতের তার রথের চূড়ায় লেগে ছিঁড়ে যায়। স্থানীয়রা জানান, তারটি ছিঁড়ে যাওয়ার পর আগুনের স্ফুলিঙ্গও দেখা যায়। রথের উপর থেকে অবশ্য সমবেত জনতার উদ্দেশে হাত নাড়াতে থাকেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তড়িঘড়ি এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। শাহের রথের পিছনে থাকা সমস্ত গাড়ি থামিয়ে দেওয়া হয়। স্বরাষ্ট্রমন্ত্রীকেও সরিয়ে নিয়ে যাওয়া হয় অন্য গাড়িতে। সেই গাড়িতে সওয়ার হয়েই আরও তিনটি জনসভায় যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই প্রসঙ্গে রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা অশোক গহলৌত জানান, কী কারণে এমনটা ঘটল, তা তদন্ত করে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

গোটা ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। প্রসঙ্গত, আগামী ২৫ নভেম্বর রাজস্থানে বিধানসভা নির্বাচন। ৩ ডিসেম্বর মরুরাজ্যের ভোটের ফলাফল ঘোষিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন