Amritpal Singh

এক মহিলার বাড়িতে আশ্রয় নিয়েছিলেন অমৃতপাল, খলিস্তানি নেতাকে নিয়ে নতুন তথ্য পেল পুলিশ

গত শনিবার থেকে খলিস্তানি নেতা অমৃতপাল সিংহের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। পাঁচ দিন পরও উধাও এই নেতা।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৬:৫১
Share:

অমৃতপাল সিংহকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। ফাইল চিত্র।

৫ দিন কেটে গিয়েছে। এখনও অধরা খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ। গত শনিবার থেকে তাঁকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। কিন্তু ধরাছোঁয়ার বাইরে ‘ধুরন্ধর’ অমৃতপাল। গত রবিবার পঞ্জাব থেকে পুলিশের চোখে ধুলো দিয়ে হরিয়ানায় গিয়েছিলেন ওই খলিস্তানি নেতা। সোমবার সকালে সেখান থেকে আবার অন্যত্র পালিয়ে যান। বৃহস্পতিবার পুলিশ সূত্রে এই তথ্যই জানা গিয়েছে।

Advertisement

তদন্তকারীরা জানিয়েছেন, পঞ্জাব থেকে পালানোর পর হরিয়ানায় গিয়েছিলেন অমৃতপাল। সেখানে তাঁর এক সহযোগী বলজিৎ কউর নামে নামে এক মহিলার বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। বলজিৎকে গ্রেফতার করা হয়েছে। জেরায় বলজিৎ জানিয়েছেন যে, অন্য এক সহযোগী পাপলপ্রীতের সঙ্গে তাঁর বাড়িতে এসেছিলেন অমৃতপাল।

পুলিশের অনুমান, পুলিশের চোখে ফাঁকি দিতে ছদ্মবেশ ধারণ করতে পারেন অমৃতপাল। খলিস্তানি নেতার বিভিন্ন অবতারের ছবি প্রকাশ করেছে পঞ্জাব পুলিশ। অমৃতপালকে দেখে যাতে সাধারণ মানুষ চিনতে পারেন এবং তাঁকে দেখামাত্রই যাতে পুলিশে খবর দেওয়া হয়, সেই উদ্দেশ্যেই অমৃতপালের নানা ছবি প্রকাশ করা হয়েছে। পুলিশকে বোকা বানাতে অমৃতপাল একাধিক গাড়িও বদল করেছেন বলে দাবি করেছে পুলিশ।

Advertisement

আরও এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পঞ্জাব পুলিশ। অমৃতপালের ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীতে ছিলেন তেজিন্দর সিংহ গিল নামে ওই ব্যক্তি।

অমৃতপালকে খলস্তানি-পাকিস্তানি এজেন্ট বলে দাবি করেছে পঞ্জাব সরকার। গত কয়েক বছর ধরেই পঞ্জাবে সক্রিয় ছিলেন তিনি। সশস্ত্র অনুগামীদের সঙ্গে প্রায়ই তাঁকে দেখা যেত। অমৃতপাল খলিস্তানি বিচ্ছিন্নতাবাদী নেতা এবং জার্নাল সিংহ ভিন্দ্রানওয়ালের অনুগামী বলে দাবি করা হয়। তাঁর অনুগামীরা তাঁকে ‘ভিন্দ্রানওয়ালে ২’ নামে ডাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন