Amritpal Singh

খলিস্তানি নেতা অমৃতপালের দেহরক্ষী ‘গোর্খা বাবা’কে গ্রেফতার করল পুলিশ

পঞ্জাব পুলিশের একটি সূত্র দাবি করেছে, অমৃতপাল হরিয়ানায় আশ্রয় নিয়েছেন। পালানোর আগে রবিবার তাঁরই এক ঘনিষ্ঠের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন খলিস্তানি নেতা।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৬:৫৭
Share:

খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ কোথায়, হন্যে হয়ে খুঁজছে পুলিশ। ফাইল চিত্র।

খলিস্তানি নেতা অমৃতপাল সিংহের নাগাল না পেলেও তাঁর দেহরক্ষী তেজেন্দ্র সিংহ ওরফে গোর্খা বাবাকে গ্রেফতার করল পুলিশ। অমৃতপালের ‘ডান হাত’ হিসাবে পরিচিত গোর্খা, এমনই দাবি করেছে পুলিশের একটি সূত্র। অজনালায় থানায় হামলার ঘটনায় অভিযুক্ত গোর্খা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মলোদের মাঙ্গেওয়ালের বাসিন্দা গোর্খা। সমাজমাধ্যমে অস্ত্র নিয়ে ছবি পোস্ট করতে দেখা গিয়েছে তাঁকে। গোর্খার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১০৭/১৫১ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। শুধু তাই-ই নয়, গোর্খার দুই ঘনিষ্ঠকেও গ্রেফতার করেছে পুলিশ। এই ৩ জনকে জেরা করে অমৃতপালের হদিস পাওয়ার চেষ্টা চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। এর আগেও জেল খেটেছেন গোর্খা। হিংসা ছড়ানো এবং মদ পাচারের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

পঞ্জাব পুলিশের একটি সূত্র দাবি করেছে, অমৃতপাল হরিয়ানায় আশ্রয় নিয়েছেন। পালানোর আগে রবিবার তাঁরই এক ঘনিষ্ঠের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন খলিস্তানি নেতা। অমৃতপালকে আশ্রয় দেওয়ার অভিযোগে হরিয়ানার শাহবাদ থেকে এক মহিলাকে পুলিশ আটক করেছে। পুলিশের অন্য একটি সূত্র আবার মনে করছে, মহারাষ্ট্রে আশ্রয় নেওয়ার চেষ্টা করতে পারেন অমৃতপাল। তাই আগে থেকেই মহারাষ্ট্র পুলিশকে সতর্কবার্তা পাঠানো হয়েছে।

Advertisement

বৃহস্পতিবারই অমৃতপালের ৭ সঙ্গীকে অমৃতসরের বাবা বাকালা আদালতে কড়া পুলিশি নিরাপত্তায় হাজির করানো হয়েছিল। তাঁদের ২৩ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন