Amritpal Singh

অমৃতপালের ঘনিষ্ঠ সঙ্গী গ্রেফতার! হোশিয়ারপুরে যৌথ অভিযানে পপ্পলপ্রীতকে ধরল পঞ্জাব পুলিশ

পুলিশের দাবি, ১৮ মার্চ অমৃতসরের কাছে অঞ্জলা থানার লকআপ থেকে নিজের সঙ্গীকে ছাড়ানোর জন্য কয়েকশো জনকে নিয়ে সেখানে হামলা চালান বলে অমৃতপাল এবং পপ্পলপ্রীতের বিরুদ্ধে অভিযোগ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৫:৩৯
Share:

অভিযোগ, জলন্ধরের একটি থানায় হামলার অভিযোগ ওঠার পর থেকে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন অমৃতপাল সিংহ এবং তাঁর ঘনিষ্ঠ (ডান দিকে) পপ্পলপ্রীত সিংহ। ছবি: সংগৃহীত। ছবি: সংগৃহীত।

খলিস্তানপন্থী পলাতক শিখ নেতা অমৃতপাল সিংহের ঘনিষ্ঠ সঙ্গী পপ্পলপ্রীত সিংহকে গ্রেফতার করল পঞ্জাব পুলিশ। দিল্লি পুলিশের সঙ্গে যৌথ অভিযানে নেমে সোমবার হোশিয়ারপুর থেকে পপ্পলপ্রীতকে ধরা হয় বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

Advertisement

পঞ্জাব পুলিশের গোয়েন্দাদের দাবি, মার্চ থেকে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন ‘ওয়ারিশ পঞ্জাব দে’ সংগঠনের প্রধান অমৃতপাল এবং তাঁর ঘনিষ্ঠ সঙ্গী পপ্পলপ্রীত। গত কয়েক সপ্তাহে তাঁরা পঞ্জাবের জলন্ধর, হোশিয়ারপুর এবং অমৃতসরের একাধিক আস্তানায় গা-ঢাকা দিয়েছিলেন। পুলিশের নজর এড়াতে ফগওয়াড়া শহর থেকে নড়লোন এবং বিবি গ্রামেও আশ্রয় নিয়েছিলেন তাঁরা। পুলিশের চোখে ধুলো দিতে গত কয়েক সপ্তাহে অমৃতপালরা বার বার নিজেদের ভোলবদল করেছিলেন বলেও দাবি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার দিল্লি পুলিশের স্পেশাল সেলের সঙ্গে মিলে হোশিয়ারপুরে তল্লাশি অভিযান চালান পঞ্জাব পুলিশের আধিকারিকেরা। তাতে পুলিশের জালে পড়েন পপ্পলপ্রীত। যদিও এ দফায়ও অধরা রয়েছেন অমৃতপাল।

Advertisement

পুলিশের দাবি, মার্চের ১৮ তারিখ থেকে পালিয়ে বেড়াচ্ছেন অমৃতপালরা। ১৮ মার্চ অমৃতসরের কাছে অঞ্জলা থানার লকআপ থেকে নিজের সঙ্গীকে ছাড়ানোর জন্য কয়েকশো জনকে নিয়ে সেখানে হামলা চালান বলে অমৃতপাল এবং পপ্পলপ্রীতের বিরুদ্ধে অভিযোগ। ওই ঘটনার পর থেকেই দু’জনে পলাতক ছিলেন। জলন্ধর জেলার ওই থানায় হামলার ঘটনায় অমৃতপাল এবং পপ্পলপ্রীতের বিরুদ্ধে খুনের চেষ্টা, পুলিশকর্মীদের উপর হামলা চালানো এবং শান্তিভঙ্গ করার অভিযোগ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন