Airport Experience

ভারী চেহারার জন্য বসতে দেওয়া হল খারাপ আসনে! বিদেশি বিমানে ওজন নিয়ে কটাক্ষ ভারতীয় সাংবাদিককে

মঙ্গলবারই দিল্লির ওই মহিলা সাংবাদিক এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ওই পোস্ট করে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘আমরা এখন ২০২৪ সালেই বাস করছি তো?’’

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২০:১১
Share:

— প্রতীকী চিত্র।

খাস দিল্লির বিমানবন্দরে বিদেশি বিমান সংস্থার কর্মীদের কটাক্ষের শিকার হলেন এক ভারতীয় মহিলা সাংবাদিক। তাঁর অভিযোগ, বিমান কর্মীরা তাঁর ভারী চেহারা নিয়ে কটাক্ষ করছেন। এমনকি, তাঁকে যথাযথ পরিষেবা দিতেও অস্বীকার করেছেন, ওই কারণেই। ঘটনার অভিঘাতে বিস্মিত ওই সাংবাদিকের প্রশ্ন, ‘‘আমরা এখন ২০২৪ সালেই বাস করছি তো? বিশ্বাসই হচ্ছে না আমার।’’

Advertisement

মঙ্গলবারই দিল্লির ওই মহিলা সাংবাদিক এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ওই পোস্ট করে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘নয়াদিল্লির বিমানবন্দরে আমাকে ওজন নিয়ে কটাক্ষ করলেন বিদেশি বিমান সংস্থার কর্মীরা। তাঁরা শুধু আমার সঙ্গে দুর্ব্যবহারই করেননি, আমাকে জেনেবুঝে খারাপ পরিষেবাও দিয়েছেন।’’ ওই সাংবাদিক জানিয়েছেন, তাঁর বিমান সফর ছিল সারা রাতের। অর্থাৎ রাতে বিমানেই থাকতে হয়েছিল তাঁকে। অথচ তিনি ভাল ভাবে বিশ্রাম নিতে পারেননি। কারণ তাঁকে যে আসনটিতে বসতে দেওয়া হয়েছিল, সেটি চেষ্টা করলেও হেলানো যাবে না।

তবে দুর্ব্যবহার এখানেই শেষ হয়নি। ওই মহিলা সাংবাদিক লিখেছেন, শারীরিক আকার নিয়ে কুকথায় যখন অপমানে তাঁর চোখে জল, তখন ওই সংস্থার বিমানবন্দর কর্মীরাও তাঁর প্রতি বিন্দুমাত্র সহানুভূতি দেখাননি। বরং রূঢ় ব্যবহার করেছেন তাঁর সঙ্গে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন