Accident

বিহারে তাসের ঘরের মতো ভেঙে গঙ্গায় মিশে গেল নির্মীয়মাণ সেতু! কোনও প্রাণহানির খবর নেই

সেতু ভেঙে পড়ার দৃশ্যটি মোবাইল ক্যামেরায় বন্দি করেছেন এলাকায় উপস্থিত বেশ কয়েক জন। তাতে দেখা গিয়েছে, তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে সেতুটি ভেঙে পড়ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভাগলপুর শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ২০:১৫
Share:

ভাগলপুরে ভেঙে পড়ল নির্মীয়মাণ সেতু। ছবি: টুইটার।

বিহারের ভাগলপুর জেলায় গঙ্গার উপর নির্মীয়মাণ একটি সেতু পুরোপুরি ভেঙে পড়ল। রবিবারের এই ঘটনার সময় সেতুটিতে কোনও নিমার্ণকর্মী না থাকায় প্রাণহানি হয়নি বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর। তবে সেতুটির ৩২৮ ফুট উঁচু অংশ সম্পূর্ণ গঙ্গায় মিশে গিয়েছে।

Advertisement

ভাগলপুরের এসডিও ধনঞ্জয় কুমার সংবাদমাধ্যমে জানিয়েছেন, রবিবার ছুটির দিন থাকায় জেলায় আগুওয়ানি-সুলতানগঞ্জ সেতুটির নির্মাণকাজ বন্ধ ছিল। সন্ধ্যা সওয়া ৭টা নাগাদ আচমকাই সেতুটির ৩টি স্তম্ভ ভেঙে পড়ে। যার জেরে মুহূর্তের মধ্যে গোটা সেতুটিই গঙ্গার জলে ধসে পড়ে। ধনঞ্জয় বলেন, ‘‘সেতুটির একাংশ-সহ স্তম্ভগুলি ভেঙে পড়ার খবর পেয়েছি আমরা। ভাগলপুরের পরবত্তা এলাকায় এই দুর্ঘটনা হয়েছে। ইতিমধ্যেই নির্মাণকাজের জড়িত ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলা হয়েছে। এখনও পর্যন্ত কোনও সম্পত্তি বা প্রাণহানির খবর পাওয়া যায়নি।’’

সেতু ভেঙে পড়ার দৃশ্যটি মোবাইল ক্যামেরায় বন্দি করেছেন এলাকায় উপস্থিত বেশ কয়েক জন। তাতে দেখা গিয়েছে, তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে সেতুটি ভেঙে পড়ছে। এই দুর্ঘটনায় গাফিলতির অভিযোগ করেছেন সুলতানগঞ্জের বিধায়ক ললিতকুমার মণ্ডল। তিনি বলেন, ‘‘এটা বড়সড় গাফিলতির ফল। এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়া হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন