National news

দিল্লির পাঁচতারায় বিদেশিনীকে গণধর্ষণের অভিযোগ

ভারতে ঘুরতে এসে গাইড এবং তার বন্ধুদের হাতে গণধর্ষণের শিকার হলেন এক মার্কিন মহিলা। তিনি যে হোটেলে উঠেছিলেন সেই হোটেলের ঘরে ঢুকে তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। চূড়ান্ত লাঞ্ছিত এবং মানসিক অবসাদগ্রস্ত হয়ে শেষে দেশ ছাড়েন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৬ ১৪:১৬
Share:

প্রতীকী ছবি।

ভারতে ঘুরতে এসে গাইড এবং তার বন্ধুদের হাতে গণধর্ষণের শিকার হলেন এক মার্কিন মহিলা। তিনি যে হোটেলে উঠেছিলেন সেই হোটেলের ঘরে ঢুকে তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। চূড়ান্ত লাঞ্ছিত এবং মানসিক অবসাদগ্রস্ত হয়ে শেষে দেশ ছাড়েন তিনি। ঘটনাটি ঘটেছে চলতি বছরের মার্চে। তিনি বর্তমানে নিজের দেশ আমেরিকাতেই রয়েছেন। সম্প্রতি সেখান থেকে ই-মেল মারফত দিল্লির পুলিশ কমিশনারকে এই ঘটনার অভিযোগ জানিয়েছেন তিনি।

Advertisement

মহিলার অভিযোগে, গত মার্চে ট্যুরিস্ট ভিসা নিয়ে ভারতে এসেছিলেন তিনি। উঠেছিলেন দিল্লির কনট প্লেসের একটি পাঁচতারা হোটেলে। হোটেল থেকেই তিনি এক গাইড এজেন্সির খোঁজ পান। যোগাযোগ করলে এজেন্সির পক্ষ থেকে এক জন গাইডকে তাঁর কাছে পাঠানো হয়। অভিযুক্ত ওই গাইড তাঁকে বেশ কিছু দর্শনীয় স্থান ঘুরে দেখিয়েছিলেন। এর কিছু দিন পরে পরবর্তী ট্যুর নিয়ে আলোচনা করার জন্য নির্যাতিতা ওই মহিলার হোটেলের ঘরে আসতে চান অভিযুক্ত গাইড। নির্যাতিতার অভিযোগ, পর দিন অতিরিক্ত চার বন্ধুকে নিয়ে ওই গাইড তাঁর ঘরে আসে। আলোচনার মাঝেই মদ্যপান করেন অভিযুক্তরা। তার পর আচমকাই তাঁর সঙ্গে জবরদস্তি করতে শুরু করে। পাঁচ জন মিলে ধর্ষণ করে তাঁকে।

লজ্জায়, অপমানে ঘটনাটা কাউকে জানাতে পারেননি তিনি। কয়েক দিন পর দেশে ফিরে যান তিনি। বিষয়টি লুকিয়ে যান পরিবারের কাছ থেকেও। কিন্তু লুকিয়ে গেলেও কিছুতেই ভুলতে পারছিলেন না সেই ভয়ঙ্কর স্মৃতি। উপরন্তু দিন দিন অবসাদগ্রস্ত হয়ে পড়ছিলেন। শেষে বাধ্য হয়ে তিনি এক আইনজীবী বন্ধুর কাছে পুরো বিষয়টা খোলসা করেন। সেই বন্ধুই তাঁকে ই-মেল মারফত দিল্লি পুলিশ কমিশনারকে অভিযোগ জানানোর পরামর্শ দেন।

Advertisement

অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। হোটেলের পরিচিত ওই গাইড এজেন্সির সঙ্গে কথা বলে অভিযুক্তদের সনাক্তকরণের চেষ্টা চলছে। পাশাপাশি মার্কিন দূতাবাসের কাছ থেকে নির্যাতিতা ওই মহিলা সম্বন্ধে যাবতীয় খোঁজ খবরও নিতে শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: আত্মহত্যা করলেন প্রীতি জিন্টার ভাই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন