National news

গোদাবরীতে নৌকাডুবি, তদন্তের নির্দেশ অন্ধ্রের মুখ্যমন্ত্রীর

ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্য়মন্ত্রী জগন্মোহন রেড্ডি। নদীতে সব নৌকা চলাচল সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

সেকেন্দরাবাদ শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৯ ১৮:০৪
Share:

গোদাবরী নদীতে নৌকাডুবি। রবিবার। ছবি- টুইটারের সৌজন্যে।

নৌকাডুবির ঘটনা ঘটল অন্ধ্রপ্রদেশে। মৃতের সংখ্যা কম করে ১১। পূর্ব গোদাবরী জেলার বানভাসি গোদাবরী নদীতে ৬৩ জন পর্যটককে নিয়ে যাচ্ছিল একটি নৌকা। রবিবার। গভীর নদীতে টাল সামলাতে না পেরে নৌকাটি উল্টে যায়।

Advertisement

ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্য়মন্ত্রী জগন্মোহন রেড্ডি। নদীতে সব নৌকা চলাচল সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। যাত্রীদের উদ্ধারে নেমে পড়েছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, মৃত্যু হয়েছে কম করে ১১ জনের। তবে মৃতের সংখ্যা বাড়ারও আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত তিন জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।

Advertisement

আরও পড়ুন- নির্মলা মন্দার দাবি ওড়ালেও মানলেন নিতিন, বললেন, ‘আশা হারাবেন না’​

আরও পড়ুন- বর্ষায় এক গলা জল পেরিয়ে ১১ বছর স্কুল যাচ্ছেন শিক্ষিকা, নেই একদিনও কামাই​

ওই ঘটনায় গভীর দুঃখপ্রকাশ করে দুর্ঘটনাগ্রস্ত যাত্রী ও তাঁদের পরিবারগুলিকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুলিশ ও স্থানীয় প্রশাসন সূত্রের খবর, বানভাসি গোদাবরী নদী উত্তাল হয়ে ছিল গত কয়েক দিন ধরেই। রবিবার নদী লাগোয়া একটি বাঁধ থেকে প্রায় সওয়া পাঁচ লক্ষ পরিমাণ জল ছাড়া হয়। তার পরেই পরিস্থিতি চলে যায় নিয়ন্ত্রণের বাইরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন