ছেলের খুনের সঙ্গে ধর্ম জড়াচ্ছে কেন? ক্ষুব্ধ অঙ্কিতের বাবা

শনিবার সন্ধ্যায় অঙ্কিতের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন দিল্লি বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি। তাঁর সামনেই ক্ষোভ উগরে দেন যশপাল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৩:১২
Share:

অঙ্কিত সাক্সেনার বাবা যশপাল সাক্সেনা।

সংবাদমাধ্যমে যে ভাবে তাঁর ছেলের খুনের বিষয়টি তুলে ধরা হচ্ছে, তাতে ক্ষুব্ধ অঙ্কিত সাক্সেনার বাবা যশপাল সাক্সেনা। সংবাদমাধ্যম এবং রাজনীতিবিদদের কাছে তাঁর আবেদন, বিষয়টি নিয়ে যেন রাজনীতি করা না হয়। সাম্প্রদায়িক রং যেন লাগানো না হয়।

Advertisement

শনিবার সন্ধ্যায় অঙ্কিতের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন দিল্লি বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি। তাঁর সামনেই ক্ষোভ উগরে দেন যশপাল। তিনি বলেন, ‘‘আমার একটিই ছেলে ছিল। যদি বিচার পায়, তা হলে ভাল। যদি না পায়, তা হলেও আমার কোনও সম্প্রদায়ের উপর কোনও ঘৃণা নেই। আমি বুঝতে পারছি না, গোটা বিষয়টিকে সংবাদমাধ্যম কেন এই ভাবে প্রচার করছে।’’

ভিন ধর্মের একটি মেয়েকে ভালবেসেছিলেন ২৩ বছরের অঙ্কিত। সেই সম্পর্ক মেনে নিতে পারেনি মেয়েটির পরিবার। সেই কারণে বৃহস্পতিবার পশ্চিম দিল্লির রঘুবর নগর এলাকায় অঙ্কিতের বাড়ির সামনে তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে মেয়েটির পরিবারের বিরুদ্ধে। গ্রেফতার হয়েছে প্রেমিকার বাবা, মা এবং কাকা। ঘটনাটি ঘিরে তীব্র প্রতিক্রিয়া হয়েছে দেশ জুড়ে।

Advertisement

আরও পড়ুন: পুণের ফুটপাথবাসী প্রাক্তন সেনাকর্তাকে ফুটপাথেই পিটিয়ে খুন

অঙ্কিতের বন্ধুরা জানাচ্ছেন, মেয়েটির সঙ্গে তার সম্পর্কের কথা অঙ্কিত তাঁদের সকলকে বলেছিলেন। এমনকী, আগামী ২২ মার্চ অঙ্কিতের জন্মদিনে তাঁরা রেজিস্ট্রি বিয়ে করবেন বলেও ঠিক করে ফেলেছিলেন। অঙ্কিত বন্ধুদের অনুরোধ করেছিলেন, সাক্ষী হওয়ার জন্য। মেয়েটির বাড়িতে সম্পর্কের কথা জানাজানি হওয়ার পর থেকেই চাপ আসছিল। মেয়েটির অন্যত্র বিয়ে দেওয়ার চেষ্টাও চলছিল। মেয়েটির এক বোন জানিয়েছে, তাদের এক ভাই দিদির ফোনে অঙ্কিতের সঙ্গে তার কিছু চালাচালি হওয়া ‘মেসেজ’ দেখে ফেলে। তাই নিয়ে বাড়িতে খুব অশান্তি হয়। বৃহস্পতিবার মেয়েটি সকলকে বাড়িতে তালা দিয়ে বেরিয়ে যায়। পুলিশের বক্তব্য, মেয়েটি কাছাকাছি মেট্রো স্টেশনে গিয়ে অঙ্কিতকে বলে ছিল তাকে নিয়ে যেতে। ইতিমধ্যে মেয়েটির পরিবার কোনও রকমে বাইরে বেরিয়ে অঙ্কিতের বাড়িতে চড়াও হয় এবং মেয়েকে অপহরণ করা হয়েছে বলে দাবি করে। বচসার মধ্যেই মেয়ের বাবা অঙ্কিতের গলা চিরে দেয় বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন