Train accident

ওড়িশায় আবার ট্রেন দুর্ঘটনা, বেলাইন আরও একটি মালগাড়ি

গত ২ জুন ওড়িশার বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছিল চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। তার পর বেশ কয়েকটি ট্রেন বেলাইন হওয়ার খবর প্রকাশ্যে এসেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৭:০২
Share:

লাইনচ্যুত মালগাড়ি। ছবি: সংগৃহীত।

ওড়িশায় আবার বেলাইন হল মালগাড়ি। শনিবার রায়গড় জেলার আমবাডোলা এলাকায় লাইনচ্যুত হয় মালগাড়ির ৪টি ওয়াগন। এই ঘটনায় কেউ হতাহত হননি।

Advertisement

ওড়িশা টিভি সূত্রে খবর, আমবাডোলা থেকে মালগাড়িটি লাঞ্জিগড়ে একটি কারখানার দিকে যাচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনা ঘটে। একটি বিশেষ রুটে মালগাড়িটি যাচ্ছিল। তাই মালগাড়িটি লাইনচ্যুত হওয়ার ফলে রেল পরিষেবায় কোনও প্রভাব পড়েনি।

Advertisement

গত ২ জুন ওড়িশার বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছিল চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। দুর্ঘটনাগ্রস্ত হয় বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসও। দুর্ঘটনার অভিঘাতে একটি মালগাড়ির কামরার উপরে উঠে গিয়েছিল করমণ্ডলের ইঞ্জিন। সেই দুর্ঘটনার পর বেশ কয়েকটি ট্রেন এবং মালগাড়ি বেলাইন হওয়ার খবর প্রকাশ্যে এসেছে। ওড়িশার বারগড় জেলায় লাইনচ্যুত হয়েছিল একটি মালগাড়ি। মধ্যপ্রদেশের জব্বলপুরে রান্নার গ্যাসবোঝাই মালগাড়ির দু’টি ওয়াগন লাইনচ্যুত হয়েছিল। চেন্নাই সেন্ট্রাল স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছিল জনশতাব্দী এক্সপ্রেসের ২টি চাকা। খড়্গপুর স্টেশনের ঢোকার আগেই লাইনচ্যুত হয়েছিল মেদিনীপুর-হাওড়া লোকাল। বার বার ট্রেন বেলাইন হওয়ার ঘটনায় সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন